ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বের সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক

অনলাইন ডেস্ক
🕐 ৪:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

বিশ্বের সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক

ইরানে বিশ্বের সর্ববৃহৎ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ৪০তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে বিচারক হিসেবে অংশ নেবেন বাংলাদেশের নন্দিত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী।

বিশ্বখ্যাত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী বর্তমানে আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)-এর প্রেসিডেন্ট ও মাহাদুল ক্বিরাত বাংলাদেশ-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। স্বাধীনতার পর তিনিই প্রথম ব্যক্তি যিনি এই প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন। আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) তেহরানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি।

আগামী ১৫ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত হিফজ, কিরাত, তাফসীরসহ মোট ৮টি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে ইরানের রাষ্ট্রপতি ইব্রাহীম রাঈসি বিচারকমণ্ডলী এবং প্রতিযোগীদের মাঝে সম্মাননা এবং পুরস্কার প্রদান করবেন।

উল্লেখ্য, ২০১১ সালে আহমাদ বিন ইউসুফ এ প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে অংশ নিয়ে প্রথমবারের মতো কিরাতে তৃতীয় স্থান অর্জন করেন এবং সারা বিশ্বে বাংলাদেশের নাম উজ্জল করেন। তার এই সফরের মাধ্যমে সারা বিশ্বে লাল সবুজের পতাকা আরও একবার সমুন্নত হবে এবং বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাবে।

প্রতিযোগিতা শেষে কারি আহমাদ ইউসুফ আগামী ২৪ ফেব্রুয়ারি দেশে ফিরবেন। তিনি বাংলাদেশে বিশুদ্ধ তিলাওয়াত ও কিরাতের রূপকার কারি মুহাম্মাদ ইউসুফ রহিমাহুল্লাহর বড় ছেলে।

 

 
Electronic Paper