ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফসলি জমির মাটি কেটে বিক্রি, ২ যুবকের জেল

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ৭:২৭ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২৪

ফসলি জমির মাটি কেটে বিক্রি, ২ যুবকের জেল

গাইবান্ধার সুন্দরগঞ্জে ফসলি জমি ধ্বংস করে মাটি উত্তোলন ও বিক্রির অপরাধে ট্রাক্টর চালক দুই যুবককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিকেলে উপজেলার রামজীবন ইউনিয়নের নিজপাড়া গ্রামের আনোয়ার মোড় এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রামজীবন ইউনিয়নের নিজপাড়া গ্রামের আজগর আলীর ছেলে রায়হান মিয়া (২৯) ও একই গ্রামের কলিমউদ্দিনের ছেলে রিপন মিয়া (২০)।

ভ্রাম্যমাণ আদালত জানায়, দণ্ডপ্রাপ্তরা দীর্ঘদিন ধরে ফসলি জমির মাটি কেটে ট্রাক্টরযোগে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছেন। বিষয়টি জানতে পেরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সুন্দরগঞ্জ নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম। ঘটনার সত্যতা পাওয়ায় রায়হান মিয়া ও রিপন মিয়া নামের দুই ট্রাক্টর চালককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন তিনি।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, বাণিজ্যিক উদ্দেশ্যে মাটি উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বালু মহাল ও মাটি ব্যবস্থা আইন-২০১০ অনুযায়ী দুই যুবককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

তিনি আরও বলেন, ফসলি জমির মাটি উত্তোলন করা অবৈধ। এতে ফসলি জমির ক্ষতি হয়। এসব বন্ধে ও কৃষিজমি এবং পরিবেশ রক্ষায় উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

 
Electronic Paper