ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উপজেলা পরিষদ নির্বাচন

সিরাজগঞ্জে ৫ জনের মনোনয়ন বাতিল

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ৩:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৪

সিরাজগঞ্জে ৫ জনের মনোনয়ন বাতিল

আগামী ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে সিরাজগঞ্জের ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী মনোয়ন জমা দেন। এর মধ্যে ৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে জেলা নির্বাচন কর্মকর্তা।

 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (১৭ এপ্রিল) সকাল ১০ টায় হতে বিকেল পর্যন্ত সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রথমে সিরাজগঞ্জ সদর, বেলকুচি ও কাজিপুর উপজেলার নির্বাচনের জন্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়।

যাচাই-বাছাই শেষে সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ৬ জনের মধ্যে চেয়ারম্যান পদের এস.এম.নাছিম রেজা নুর, মোঃ রাশেদ ইউসূফ এবং ভাইস চেয়ারম্যান পদে মোঃ জিহাদ আল ইসলাম, বেলকুচি উপজেলা চেয়ারম্যান পদে মোঃ সিরাজুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলনের প্রার্থীতা বাতিল করা হয়।

সদরে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলো, এস. এম. আহসান হাবীব, মোঃ নূরুল ইসলাম, মোহাম্মদ রিয়াজ উদ্দিন, মোঃ শহিদুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মোঃ আকরাম হোসেন, মোঃ জামাত আলী মুন্সি, মোঃ সাইফুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ নূরুন্নাহার খানম, মোছাঃ নূরে ফতিমা, মোছাঃ আফরিন খাতুন।

অপরদিকে বেলকুচি উপজেলার ৪ জন চেয়ারম্যান প্রার্থী ও ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন যাচাই বাছাই শেষে চেয়ারম্যান পদে মোঃ সিরাজুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সুলতানা রাজিয়া মিলন এর প্রার্থীতা বাতিল করা হয়।

চেয়ারম্যান প্রার্থী মোঃ আমিনুল ইসলাম সরকার, মোঃ বদিউজ্জামান ফকির, মোঃ মাসুদ রানা ফকির এবং পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ইউসুফ আলী সেখ, মোঃ আব্দুল আলীম, ফারুক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ রত্না বেগমকে বৈধ ঘোষণা করা হয়।

পরে দুপুর ২টা ৩০ মিনিটে যাচাই-বাছাই পর্বে অনুষ্ঠানে কাজিপুর উপজেলার চেয়ারম্যান পদের ৩ জন প্রার্থী মোঃ আশরাফুল আলম, মোঃ আবুল কালাম আজাদ এবং খলিলুর রহমান সিরাজী, (পুরুষ) ভাইস চেয়ারম্যান পদে মোঃ শাহীনুল ইসলাম শাহীন, মোঃ সাইফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ শাপলা খাতুন, মোছাঃ জুলেখা খাতুন, মোছাঃ সুলতানা হক, মোছাঃ জান্নাতুল ফেরদৌস, মোছাঃ বিলকিস খাতুনকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, প্রার্থীরা নির্বাচনী হলফ নামায় তথ্য গরমিল, অভিযোগ ও অন্যান্য কারণে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয়েছে। তবে তাদের আপিল করার সুযোগ রয়েছে। আপিলের মাধ্যমে মনোনয়ন ফিরেও পেতে পারেন।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী ৬ষ্ঠ উপজেলা পরিষদ প্রথম ধাপের নির্বাচন মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন অংশগ্রহণকারী সকল প্রার্থী, প্রস্তাবক ও সর্মথকদের উপস্থিত ছিলেন। এর আগে গত ১৫ এপ্রিল মনোনয়ন জমা দেন। তফসিল অনুযায়ী, আগামী ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ দেওয়া হবে। আগামী ৮ মে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 
Electronic Paper