ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪ | ৮ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘অত্যাচারী সরকার বে‌শি‌ দিন টিকে থাকতে পা‌রে না’

অনলাইন ডেস্ক
🕐 ১১:৪২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

‘অত্যাচারী সরকার বে‌শি‌ দিন টিকে থাকতে পা‌রে না’

বিএনপির ভাইস চেয়ারম‌্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন ব‌লে‌ছেন, পৃথিবীর কোন দেশেই অত্যাচারী সরকার বে‌শি দিন টিকতে পারে নাই, বাংলাদেশেও পারবে না। তিনি বলেন, এই সরকার যেহেতু অত্যাচারী হয়ে গিয়েছে এবং গত নির্বাচন এক তরফাভাবে নির্বাচন ক‌রেছে, তাই এই সরকারও বেশি দিন টিকতে পারবে না।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে কাশিমপুর কারাগারে নিহত গাজীপুরের শ্রীপুরে কাওরাইদ ইউনিয়নের বিএনপি নেতা আসাদুজ্জামান হিরার বাড়িতে গিয়ে এসব কথা বলেন।

এ সময় জয়নুল আবেদীন আরও বলেন, সরকারের কাস্টডিতে লোক মারা গেলে তার দায় হলো সরকারের। জেলখানায় যদি কেউ মারা যায় সেই দায়িত্ব হলো সরকারের এবং জেল কর্তৃপক্ষের। তারা সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছে।

বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ৭ জানুয়ারির নির্বাচন ছিল ডামি নির্বাচন। এই নির্বাচন সারা বাংলাদেশের মানুষ, সারা বিশ্বের মানুষ প্রত্যাখান করেছে। তিনি বলেন, শুধু মার্কিন যুক্তরাষ্ট্র নয়, পশ্চিমা দেশের যারা গণতন্ত্রে বিশ্বাস করে তারা সকলে একটি গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চেয়েছিল। কিন্ত সেই রকম নির্বাচন বাংলাদেশে হয় নাই। বাংলাদেশের মানুষও দেখেছে যে ৯৫ ভাগ লোক ভোট দিতে যায় নাই। কাজেই এই নির্বাচন পৃথিবীর কারো কাছেই গ্রহণযোগ্য নয়, এমনকি দেশের মানুষের কাছেও এটা গ্রহণযোগ্য নয়।

পরে বিএনপি নেতা অ্যাডভোকেট জয়নুল আবেদীন নিহত বিএনপির ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান হীরার কবর জিয়ারত করেন এবং তার পরিবারের সঙ্গে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ওমর ফারুক সাফিনসহ শ্রীপুর উপজেলা বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 
Electronic Paper