ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চারদিনের সফরে ঢাকায় আইএমও সেক্রেটারি জেনারেল

অনলাইন ডেস্ক
🕐 ১২:০৯ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

চারদিনের সফরে ঢাকায় আইএমও সেক্রেটারি জেনারেল

চারদিনের সফরে ঢাকায় এসেছেন আন্তর্জাতিক মেরিটাইম অর্গানাইজেশনের (আইএমও) সেক্রেটারি জেনারেল আর্সেনিও ডমিঙ্গুয়েজ।বুধবার (২৯ মে) সন্ধ্যায় আইএমও সেক্রেটারি জেনারেলের ঢাকায় আসার তথ্য জানায় লন্ড‌নের বাংলা‌দেশ হাইক‌মিশন। ঢাকা বিমানবন্দ‌রে আর্সেনিওকে স্বাগত জানান লন্ডনে নিযুক্ত হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ও নৌপরিবহন মন্ত্রণালয়ের ডিজি কমডোর মোহাম্মদ মাকসুদ আলম।

লন্ড‌নের বাংলা‌দেশ হাইক‌মিশন জানায়, চল‌তি বছ‌রের জানুয়া‌রি‌তে আইএমও সেক্রেটারি জেনারেল নির্বা‌চিত হওয়ার পর প্রথম এশিয়ান দেশ হি‌সে‌বে বাংলা‌দেশ সফ‌রে এলেন আর্সেনিও।

চারদিনের সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন আর্সেনিও। সেইসঙ্গে তিনি শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গেও সাক্ষাৎ করবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন তিনি।

এছাড়া আর্সেনিও বাংলাদেশের সামুদ্রিক ও বন্দর অবকাঠামোর পাশাপাশি বাংলাদেশের জাহাজ পুনর্ব্যবহারযোগ্য শিল্প পরিদর্শন করবেন এবং আন্তর্জাতিক নাবিক দিবস পালন উপলক্ষে বাংলাদেশ মেরিন একাডেমিতে যাবেন।

 
Electronic Paper