ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইটিভির বরখাস্ত প্রযোজকের পাওনা পরিশোধের নির্দেশ

খোলা কাগজ প্রতিবেদক
🕐 ৫:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০১, ২০২৪

ইটিভির বরখাস্ত প্রযোজকের পাওনা পরিশোধের নির্দেশ

প্রায় পাঁচ বছর আইনী লড়াই চালিয়ে জয় পেলেন বেসরকারি টিভি চ্যালেন একুশে টেলিভিশনের সিনিয়র প্রযোজক রঞ্জন মল্লিক। ঢাকার শ্রম আদালত তাকে যাবতীয় পাওনা বুঝিয়ে দিতে ইটিভি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।

রায়ে আদালত, আগামী ৩০ দিনের মধ্যে তাঁর পাওনা বাবদ ৩ লাখ ২০ হাজার টাকা পরিশোধ করার জন্য একুশে টেলিভিশনের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এডমিনকে নির্দেশ দেন।

গত ৩১ জানুয়ারি বুধবার সার্বিক পর্যালোচনার মাধ্যমে ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান শেখ মেরিনা সুলতানা এ রায় দেন। এতে বলা হয়, আগামী ৩০ দিনের মধ্যে বাদী রঞ্জন মল্লিকের পাওনা টাকা পরিশোধ না করলে রঞ্জন মল্লিক তার পাওনা আইন মোতাবেক আদায় করতে পারবেন।

রঞ্জন মল্লিককে ২০১৯ সালের ১৩ জুলাই কোনো যোক্তিক কারণ ছাড়াই চাকরিচ্যুত করে একুশে টেলিভিশন কর্তৃপক্ষ। তার পাওনা টাকা পরিশোধ না করায় ১৮ জুলাই তিনি শ্রম আইনে মামলা করেন। তিনি প্রতিষ্ঠানটির কাছে ৪ লাখ ৩২ হাজার টাকা দাবি করেছিলেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে একুশে টেলিভিশন বিভিন্ন পদে (মুক্তিযুদ্ধের পক্ষের) বিপুলসংখ্যক কর্মীকে (বিনা করণে ও বিনা নোটিশে) চাকরিচ্যুত করেছিলো, তাদের মামলাগুলোও রায়ের অপেক্ষায় আছে। সে বছরের মামলাগুলোর মধ্যে প্রথম রায় আসার পর চাকরিচ্যুত অন্যকর্মীরা তাদের পক্ষেও রায় ও নিজেদের পাওনা বুঝে পাওয়ার আশা করছেন।

 

 

 

 
Electronic Paper