ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ৯:২০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৪

ইসরায়েলের সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা

ইসরায়েলের উত্তরাঞ্চলের বেইত হিল্লেল সামরিক ঘাঁটিতে মোতায়েন করা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ওপর ড্রোন হামলা চালিয়েছে লেবানন ভিত্তিক সামরিক সংগঠন হিজবুল্লাহ।

পার্স টুডে বলছে, মঙ্গলবার (১৬ এপ্রিল) এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, তাদের যোদ্ধারা দুটি ড্রোন দিয়ে ইসরায়েলে হামলা চালায়। ড্রোন দুটি সফলভাবে আয়রন ডোম প্ল্যাটফর্মে আঘাত করে। এতে সেখানকার বেশ কয়েকজন ক্রু হতাহত হয়।

ইসরায়েলের চ্যানেল টুয়েলভ জানিয়েছে, হিজবুল্লাহর ছোঁড়া ড্রোন অধিকৃত ভূখণ্ডের গ্যালিলি এলাকায় আঘাত হানে এবং সেখানে আগুন ধরে যায়। পরে অগ্নি নির্বাপকের তিনটি দল তা নিয়ন্ত্রণে আনতে কাজ করে। তবে এ হামলার বিষয়ে ইসরায়েলের পক্ষ থেকে অফিসিয়ালি কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে, অধিকৃত ফিলিস্তিনের উত্তরাঞ্চলে বিরকেত রিশা সামরিক ঘাঁটিতে ইসরাইলি সেনাদের একটি সমাবেশ লক্ষ্য করে হিজবুল্লাহ রকেট হামলা চালিয়েছে। অন্যদিকে, লেবাননের কাফরশুভা এলাকার আল-সামাকা অবস্থানে গোলাবর্ষণ করেছে হিজবুল্লাহ যোদ্ধারা।

গত সাত অক্টোবর থেকে ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার জনগণের ওপর বর্বর আগ্রাসন ও গণহত্যা চালিয়ে আসছে। এর প্রতিবাদে হিজবুল্লাহ ইসরায়েলি অবস্থানে শুরু থেকেই হামলা চালাচ্ছে।

 
Electronic Paper