ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪ | ৮ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইটনা ভিশন সেন্টারের উদ্বোধন: হাওরের বুকে চক্ষুসেবার নতুন দিগন্ত

অনলাইন ডেস্ক
🕐 ৪:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪

ইটনা ভিশন সেন্টারের উদ্বোধন: হাওরের বুকে চক্ষুসেবার নতুন দিগন্ত

কিশোরগঞ্জের প্রত্যন্ত হাওর অঞ্চলে প্রাথমিক চক্ষু চিকিৎসা ও পরামর্শ সেবা নিশ্চিত করার লক্ষে ইটনা উপজেলার নগরহাটিতে পুরাতন বাজারে অবস্থিত ইটনা প্রাথমিক চক্ষু চিকিৎসা কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী উপলক্ষ্যে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি অপারেশনযোগ্য রোগীদের বিনামূল্যে ছানি অপারেশনের জন্য বাছাই কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

ইটনা প্রাথমিক চক্ষু চিকিৎসা কেন্দ্রটি ২০১৬ সাল থেকে সপ্তাহে একদিন সেবা দিয়ে আসছিলো। তবে এখন থেকে সপ্তাহে ৬ দিন করে চক্ষু সেবা প্রদান করা হবে, এই মর্মে আজকের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অরবিস ইন্টারন্যাশনালের সহায়তায় ও নারী উদ্যোগ কেন্দ্রের ব্যবস্থাপনায় এই ভিশন সেন্টারটি কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের মাধ্যমে পরিচালিত হবে। এই ভিশন সেন্টারে শনি থেকে বৃ্হস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বল্পমূল্যে চক্ষু রোগীদের চিকিৎসা প্রদান করা হবে।

গত সোমবার (১৯ ফেব্রুয়ারি) ইটনা প্রাথমিক চক্ষু চিকিৎসা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ইটনা উপজেলা এসিল্যান্ড অফিসার নাহিদ হোসেন, ইটনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন এবং ইটনা উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম জুবায়ের খন্দকার।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অরবিস ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর ডা. মুনির আহমেদ, নারী উদ্যোগ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মাশহুদা খাতুন শেফালী এবং কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের পরিচালক ডা. মাহবুবা খন্দকার।

 
Electronic Paper