ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জবির নতুন ক্যাম্পাস প্রকল্প

দুর্নীতির ঘটনায় প্রধান প্রকৌশলীকে শোকজ

জবি প্রতিনিধি
🕐 ৯:৪৭ অপরাহ্ণ, মে ২৮, ২০২৪

দুর্নীতির ঘটনায় প্রধান প্রকৌশলীকে শোকজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাসের অনিয়ম দুর্নীতির ঘটনায় প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (২৮ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আইনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস প্রকল্পের কাজে নানা অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশিত হতে দেখা যায়। সংবাদে প্রধান প্রকৌশলীর নাম উঠে আসে। এসব অনিয়মের বিষয়ে নিজের অবস্থান ও জবাব দাখিলের জন্য প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে।

এর আগে গত ২৫ মে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের অনিয়মের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক, ইউজিসি ও বুয়েট প্রতিনিধির ৭ সদস্যের এক উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়।

এর আগে নানা জাতীয় গণমাধ্যমে জবির নতুন ক্যাম্পাসের ৫ তলা বিশিষ্ট প্রকৌশলী ও প্লানিং ভবনের পাইলিং ৪০ ভাগ কম দেয়া, ভবনের পাইল ভেঙ্গে পুকুরের ঘাটে ঢালাই দেয়াসহ ঠিকাদার ওমর ফারুক রুমির সঙ্গে প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারীর স্বজনপ্রীতি ও যোগসাজশের বিষয়টি উঠে আসে। এছাড়া নতুন ক্যাম্পাস ঘিরে একটি টেন্ডার চক্র গড়ে উঠেছে বলেও জানা যায়

 
Electronic Paper