ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৩৮.৭৬ শতাংশ

রাবি প্রতিনিধি
🕐 ৮:০৪ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৩৮.৭৬ শতাংশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ সেশনে স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাশ করেছেন গড়ে ৩৮.৭৬ শতাংশ শিক্ষার্থী। বুধবার (১৩ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডীন কমপ্লেক্সে এই ফল প্রকাশ করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

প্রকাশিত ফল থেকে জানা গেছে, এ ইউনিটের ভর্তি পরীক্ষা চার শিফটে অনুষ্ঠিত হয়। এতে প্রথম শিফটে ১৭ হাজার ১২১ জন উপস্থিতির মধ্যে কৃতকার্য হয়েছে ৭ হাজার ৯০৯ জন পরীক্ষার্থী, দ্বিতীয় শিফটে ১৭ হাজার ১৩৫ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৬ হাজার ৬৮০ জন, তৃতীয় শিফটে ১৭ হাজার ১৫৭ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৪ হাজার ৮১৬ জন ও চতুর্থ শিফটে ১৭ হাজার ১৯৪ পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৭ হাজার ১৮৬ জন ভর্তিচ্ছু। চার শিফটে ৬৪ হাজার ৬০৭ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ২৬ হাজার ৫৯১ জন। গড় কৃতকার্যের হার ৩৮.৭৬ শতাংশ।

উল্লেখ্য, গত ৬ মার্চ বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৬৮ হাজার ৬০৭ জন ভর্তিচ্ছু উপস্থিত ছিলেন। এক ঘন্টা সময়সীমায় ৮০ টি বহুনির্বাচনি প্রশ্নোত্তরে শিক্ষার্থীদের মূল্যায়ণ করা হয়। এতে ন্যূনতম পাস নম্বর ছিল ৪০।

 
Electronic Paper