ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্যবসাবান্ধব পরিবেশ চায় যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীরা

অনলাইন ডেস্ক
🕐 ১১:২৪ পূর্বাহ্ণ, মে ২৭, ২০২৪

ব্যবসাবান্ধব পরিবেশ চায় যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীরা

বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগ বাড়ানো নিয়ে আলোচনা করতে রোববার ঢাকায় এসেছে ইউএস বাংলাদেশ বিজনেস কাউন্সিলের (ইউএসবিবিসি) একটি প্রতিনিধি দল। তাদের তিন দিনের সফরে বিনিয়োগ ও স্বচ্ছ ব্যবসাবান্ধব পরিবেশের বিষয়টি গুরুত্ব পাবে। সেই সঙ্গে বাংলাদেশে ডলার সংকটের কারণে মার্কিন প্রতিষ্ঠানগুলোর লভ্যাংশ প্রত্যাবাসনের বিষয়টি তুলবে প্রতিনিধি দলটি।

রোববার (২৬মে) বিকেলে প্রতিনিধি দলটি সফর শুরু করে ধানমন্ডির ৩২ নম্বরে, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবার মধ্যে দিয়ে।

জানা গেছে, বাংলাদেশ সফরে যুক্তরাষ্ট্র বাংলাদেশ ব্যবসায়ী পরিষদের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের চেয়ারম্যান স্টিভেন কোবোস। এ ছাড়াও থাকছেন যুক্তরাষ্ট্র বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রেসিডেন্ট অতুল কেশাপ। যুক্তরাষ্ট্রের জ্বালানি উৎপাদনকারী প্রতিষ্ঠান এক্সিলারেট এনার্জির প্রধান নির্বাহী কর্মকর্তা ষ্টিভেন কোবোসের নেতৃত্বে বাংলাদেশ সফরকারী প্রতিনিধি দলের বড় অংশ সে দেশের জ্বালানি ও তথ্য প্রযুক্তি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানের জ্যেষ্ঠ কর্মকর্তা।

ঢাকা সফরের সময় প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে। এ ছাড়া যুক্তরাষ্ট্র বাংলাদেশ ব্যবসায়ী পরিষদের প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল হক, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লোকমান হোসেন মিয়ার সঙ্গে আলোচনা করবেন।

 
Electronic Paper