ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন দখল প্রতিরোধ করতে গিয়ে হামলা

তানজেরুল ইসলাম, সিনিয়র স্টাফ রিপোর্টার
🕐 ৩:০৭ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

বন দখল প্রতিরোধ করতে গিয়ে হামলা

গাজীপুর কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বিটে বনভূমি দখল প্রতিরোধ করতে গিয়ে হামলার শিকার হয়েছে বন বিভাগের ৭ জন কর্মকর্তা-কর্মচারী। বৃহস্পতিবার (৩০ মে) সকাল সাড়ে ৮টার দিকে কালিয়াকৈর উপজেলার কালামপুর মৌজায় বনের সিএস ১৩০ ও আরএস ৩৬০ নম্বর দাগের খাজারডেগ এলাকায় এঘটনা ঘটে।

 

আহত বন কর্মচারীদের অভিযোগ, অজ্ঞাত ২০-২৫ জন দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে বন কর্মীদের উপর হামলা চালায়।

হামলাকারীরা ফরেস্ট গার্ড আলাউদ্দিনের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে রক্তাক্ত ওই কর্মচারী ঘটনাস্থলে অচেতন হয়ে পড়েন। হামলাকারীরা ফরেস্ট গার্ড জামাল উদ্দিনকে পিটিয়ে ডান হাত ভেঙে দেয়। এক পর্যায়ে হামলাকারিরা ফরেস্টার আবদুল মান্নান, ফরেস্ট গার্ড তোফাজ্জল হোসেন, জহরুল ইসলাম, আল মামুন ও আলী হোসেনকে বেধড়ক পিটিয়ে আহত করে। গুরুতর আহত ফরেস্ট গার্ড আলাউদ্দিন, জামাল হোসেন ও আল মামুনকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মো. মনিরুল করিম জানান, খাজারডেগ এলাকায় সম্প্রসারণ কর্যক্রম চলা রাস্তার পাশে বনভূমিতে দোকান ঘর নির্মাণ কজে বাধা দিলে এই হামলার ঘটনা ঘটে। এঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, বন বিভাগের কর্মচারিদের সঙ্গে সংঘর্ষের খবর তিনি পেয়েছেন। এঘটনায় স্থানীয় দুই শতাধিক ব্যক্তি কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও থানায় উপস্থিত হয়ে অভিযোগ দিয়েছে বলেও তিনি জানান।

 
Electronic Paper