ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪ | ৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ধান চুরি করতে গিয়ে ধরা, গণপিটুনিতে নিহত ১

চট্টগ্রাম ব্যুরো
🕐 ৮:০২ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

ধান চুরি করতে গিয়ে ধরা, গণপিটুনিতে নিহত ১

চট্টগ্রামের সাতকানিয়ায় গণপিটুনিতে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, ধানের বস্তা চুরি করে পিকআপ ভ্যানে তোলার সময় জনতা ধাওয়া দিয়ে আটক করে তাকে পিটুনি দেয়।

 

বুধবার (২৯ মে) রাতে সাতকানিয়া উপজেলার আমিলাইশ ইউনিয়নের সরোয়ার বাজার এলাকায় এঘটনা ঘটে। নিহত মো. মহিউদ্দিন (৩২) উপজেলার ছদহা ইউনিয়নের উত্তর ছদহা গ্রামের বাসিন্দা।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, ঘটনাস্থল সরোয়ার বাজার এলাকায় শাহ পারুওয়াল মাদরাসার নির্মাণাধীন ভবনে স্থানীয় লোকজন বস্তাভর্তি ধান জমা করেছিলেন। গত সপ্তাহে ধান চুরির ঘটনা ঘটে। এরপর সেই ধান চোরের হাত থেকে রক্ষায় গ্রামবাসী রাত জেগে পাহারা দিয়ে আসছিলেন।

বুধবার রাত ১১টার দিকে একদল চোর পিকআপ ভ্যান নিয়ে এসে ধানের বস্তা সেখানে তোলা শুরু করে। পাহারায় থাকা গ্রামের লোকজন টের পেয়ে তাদের ধাওয়া দেয়।

ওসি প্রিটন বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি, চোরেরা সংখ্যায় ৪-৫ জন ছিল। ধাওয়া খেয়ে পিকআপ ভ্যান ফেলে পালানোর সময় মহিউদ্দিনকে আটকে ফেলে গ্রামবাসী। গণপিটুনিতে গুরুতর আহত হয় মহিউদ্দিন। রাত সোয়া ১২টার দিকে জাতীয় জরুরি সেবা নম্বর ট্রিপল নাইনে তথ্য পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আহত অবস্থায় তাকে উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া ঘটনাস্থল থেকে পিকআপ ভ্যান ও চুরি করে সেখানে তোলা পাঁচ বস্তা ধান জব্দ করা হয়েছে।

লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে এবং এঘটনায় আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানান ওসি।

 
Electronic Paper