ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রোহিঙ্গাদের সেমিনার থেকে আটক ৩২

কায়সার হামিদ মানিক,উখিয়া প্রতিনিধি
🕐 ৯:০৯ অপরাহ্ণ, মে ১৭, ২০২৪

রোহিঙ্গাদের সেমিনার থেকে আটক ৩২

প্রশাসনের অনুমতি ছাড়া ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজারের উখিয়ায় আদালত ভবনের পাশে একটি বহুতল ভবনে সেমিনার করার সময় গোপন সংবাদের ভিক্তিতে উখিয়া থানা পুলিশ ৩২ জন রোহিঙ্গাকে আটক করেছে।

 

শুক্রবার (১৭ মে) দুপুর ১২টার দিকে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের আদালত ভবনের পাশের ভবনটিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উখিয়ার আদালত ভবন সংলগ্ন একটি বহুতল ভবনে গ্লোবাল ট্রেনিং সেন্টার নামক একটি প্রতিষ্ঠানে জড়ো হয় এসব রোহিঙ্গা। তারা ভবনের একটি কক্ষে সকাল থেকে ট্রেনিং ও সেমিনার শুরু করে। যা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজন করা হয়। কিন্তু তাদের কাছে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বা স্থানীয় প্রশাসনের কোনো ধরনের অনুমতি ছিল না। তাই প্রাথমিকভাবে বহুতল ভবনের সেমিনার কক্ষ থেকে ৩২ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এ সময় তাদের ব্যবহৃত দুটি ল্যাপটপ, একটি প্রজেক্টর, ৩২টি মোবাইল ও সংঠনের বিভিন্ন ডকুমেন্টস জব্দ করা হয়।

ওসি মোঃ শামীম হোসেন আরও বলেন, তাদের উখিয়া থানায় এনে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি বৈঠকের কারণ এবং কর্মকাণ্ড নিয়ে অধিকতর তদন্ত করা হচ্ছে।

 
Electronic Paper