ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাস্তির দাবিতে মানববন্ধন

বিদেশে পাঠানোর নামে প্রতারণা, কোটি টাকা নিয়ে উধাও

সৈয়দ মোঃ শহিদুল ইসলাম
🕐 ৭:৩১ অপরাহ্ণ, এপ্রিল ০৩, ২০২৪

বিদেশে পাঠানোর নামে প্রতারণা, কোটি টাকা নিয়ে উধাও

মানব পাচারকারী প্রতারকদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঘন্টাব্যাপী সোনাইমুড়ীতে মানববন্ধন করেছে ভুক্তভোগীরা। বুধবার সকাল ১০টার দিকে সোনাইমুড়ী কেন্দ্রীয় জামে মসজিদের চাটখিল সোনাইমুড়ী সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানবন্ধনে ভুক্তভোগী কামরুল, শাহাদাৎ হোসেনসহ একাধিক ভুক্তভোগী জানান, আমেরিকা প্রবাসী আরিফ হোসেন কাজলের সুবাদে পরিচয় প্রতারক আপেল মাহমুদের সাথে। মানব পাচারকারী এই প্রতারকরা দীর্ঘদিন থেকে জেলার বিভিন্ন উপজেলায় তাদের সিন্ডিকেটের মাধ্যমে অসহায় গরিব মধ্যবিত্তদেরকে ইউরোপে নিবে বলে নানান কৌশলে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। যখন আমরা জানতে পারি আপেল মাহমুদ একজন বড় ধরনের প্রতারক ও মানব পাচারকারী তখন আমরা ১০/১২ জন পাওনা টাকার জন্য তার কাছে যাই। সেখানে আমাদের কয়েক জনকে ১টি রুমে আটকে রেখে আরো টাকা আনার জন্য নির্যাতন চালায়। পরে বাইরে অপেক্ষারত কয়েকজন ভুক্তভোগী বিষয়টি টের পেয়ে থানা প্রশাসনের সহযোগিতা নিয়ে আমাদের উদ্ধার করে।

তারা জানান, সোনাইমুড়ী, চাটখিল, বেগমগঞ্জসহ বিভিন্ন উপজেলার ৩০ থেকে ৩৫ জন যুবককে ইউরোপের দেশ মেক্সিকোতে ভালো বেতনে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেক ব্যক্তি থেকে ১৫ থেকে ২৫ লাখ টাকা হিসাব করলে কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়ে যায় আপেল মাহমুদ, জোবায়ের, বাদল ও জায়েদ নামের মানব পাচারকারী সিন্ডিকেট।

এ চক্রটির বিরুদ্ধে মানব পাচার আইনে নোয়াখালী বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও গাজীপুর জেলার সদর থানা ও সোনাইমুড়ী থানায় মানব পাচার ও প্রতিরোধ দমন আইনে একাদিক মামলা রুজু করা হয়েছে। প্রতারকদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান ভুক্তভোগীরা।

এ বিষয়ে সোনাইমুড়ী থানার অফিসার ইনচার্জ বকতিয়ার জানান, কোন মানব প্রচারকারীকে ছাড় দেওয়া হবে না। অভিযোগ পেলেই দ্রুত ব্যবস্থা।

 
Electronic Paper