ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেষ সময়ে উইন্ডিজের বিশ্বকাপ দলে এক পরিবর্তন

অনলাইন ডেস্ক
🕐 ৯:৪০ অপরাহ্ণ, মে ২৬, ২০২৪

শেষ সময়ে উইন্ডিজের বিশ্বকাপ দলে এক পরিবর্তন

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। আর এক সপ্তাহ পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে বসবে ক্রিকেটের বড় এই আসর। এরইমাঝে সব দলই নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে। আইসিসির টেবিলে জমা পড়েছে সব নাম। ২৫ মের আগে পর্যন্ত দলগুলোর কাছে স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ ছিল। এরপরে দরকার হতো আইসিসির অনুমোদন।

 

একেবারে শেষ সময়ে এসে এমনই পরিবর্তন হলো ওয়েস্ট ইন্ডিজ দলে। অভিজ্ঞ অলরাউন্ডার জেসন হোল্ডার ছিটকে গিয়েছেন বিশ্বকাপের স্কোয়াড থেকে। তার বদলে স্কোয়াডে যুক্ত হয়েছেন এবারের বিপিএল জেতা তারকা ওবেদ ম্যাককয়। বাঁহাতি এই পেসারকে উইন্ডিজ ক্রিকেট যুক্ত করেছে তার বোলিং বৈচিত্র্যের কথা মাথায় রেখে। একইসঙ্গে দলের রিজার্ভে যোগ হয়েছেন ৫ জন।

কাউন্টি ক্রিকেটে ওরচেস্টারশায়ারের হয়ে খেলার সময়য় ইনজুরিতে আক্রান্ত হয়েছেন হোল্ডার। দলতি মাসের শুরুতেই দলের হয়ে করেছিলেন সেঞ্চুরি। স্বাভাবিকভাবেই তার ওপর ছিল প্রত্যাশার চাপ। কিন্তু ইনজুরির কারণে শেষ পর্যন্ত হোল্ডারের থাকা হচ্ছে না বিশ্বকাপের দলে। বিষয়টি নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

উইন্ডিজ ক্রিকেটের নির্বাচক হেসমন্ড হেইন্স অবশ্য জানাননি হোল্ডার কোন ইনজুরিতে পড়েছেন বা কতদিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে, জেসন আমাদের পরিকল্পনায় থাকা এক অভিজ্ঞ ক্রিকেটার। তার অনুপস্থিতি অবশ্য মাঠে আর মাঠের বাইরে আমরা অনুভব করব। আমরা পরিপূর্ণ সুস্থ জেসনকে আবার স্কোয়াডে ফিরে পিতে অপেক্ষা করছি।

ওবেদ ম্যাককয়ের দলে আসা প্রসঙ্গেও আশাবাদী হেইন্স। এই পেসারকে নিয়ে তার মন্তব্য, জেসনের মতো একজনকে হারানো দুর্ভাগ্যের হলেও আমরা ওবেদ ম্যাককয়ের গুণ নিয়ে আত্মবিশ্বাসী। সে দারুণ প্রতিভা এবং সম্ভাবনা দেখিয়েছে। আর আমরা আশা করি সে স্কোয়াডে নতুন এক শক্তি সঞ্চার করবে।

একইদিনে উইন্ডিজ দলের বিশ্বকাপ স্কোয়াডে যুক্ত হয়েছেন আরও ৫ জন। বিশ্বকাপে তারা যাবেন ট্রাভেলিং রিজার্ভ হয়ে। কাইল মায়ার্স, ম্যাথিউ ফোর্ড, ফ্যাবিয়েন অ্যালেন, হেইডেন ওয়ালশ এবং আন্দ্রে ফ্লেচার থাকছেন রিজার্ভ হিসেবে।

ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ স্কোয়াড : রভম্যান পাওয়েল (অধিনায়ক), আলজারি জোসেফ, জনসন চার্লস, রস্টন চেজ, শিমরন হেটমায়ার, শাই হোপ, আকিল হোসেন, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, গুড়াকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফান রাদারফোর্ড রোমারিও শেফার্ড ও ওবেদ ম্যাককয়।

রিজার্ভ: কাইল মায়ার্স, ম্যাথিউ ফোর্ড, ফ্যাবিয়েন অ্যালেন, হেইডেন ওয়ালশ এবং আন্দ্রে ফ্লেচার।

 
Electronic Paper