ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাকিবের পাশে বসলেন হাসারাঙ্গা

অনলাইন ডেস্ক
🕐 ৯:৫২ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

সাকিবের পাশে বসলেন হাসারাঙ্গা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাসখানেকও বাকি নেই। তার আগে প্রায় ১০ মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরেন সাকিব আল হাসান। ব্যাটিংয়ে ভালো না করলেও বোলিংটা ছিল দুর্দান্ত।

টি-টোয়েন্টিতে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে এখনো সবার ওপরে সাকিব। এবার বাংলাদেশের তারকা অলরাউন্ডারের সঙ্গে শীর্ষস্থান ভাগাভাগি করেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। বুধবার (১৫ মে) আইসিসির সবশেষ হালনাগাদে দুজনই আছেন এখন এক নম্বরে।

জিম্বাবুয়ে সিরিজে শেষ দুই ম্যাচে ৫ উইকেট নিয়েছেন সাকিব। বর্তমানে তার রেটিং পয়েন্ট ২৩১ থেকে কমে হয়েছে ২২৮। এদিকে হাসারাঙ্গা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবশেষ খেলেছেন এ বছরের মার্চে বাংলাদেশের বিপক্ষে। সিলেটে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১৩ বলে ১৫ রান করেছেন। ৪ ওভার বোলিংয়ে ৩২ রান খরচ করে নেন ২ উইকেট। তিনে আছেন আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী।

সাকিব ও হাসারাঙ্গার থেকে তার রেটিং পয়েন্টের পার্থক্য ১০। বাংলাদেশের বিপক্ষে ভালো করার ফল পেয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। দুই ধাপ এগিয়ে তিনি এখন চারে। পঞ্চম অবস্থানটি দক্ষিণ আফ্রিকার এইডেন মারক্রামের।

টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মোহাম্মদ তাসকিনের। তিন ধাপ এগিয়ে তিনি এখন ২৩তম স্থানে। পাঁচ ধাপ এগিয়ে মুস্তাফিজুর রহমান উঠে এসেছে ২৫-এ।

 
Electronic Paper