ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশি নাহিদা

অনলাইন ডেস্ক
🕐 ৪:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২৪

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশি নাহিদা

গত বছর ঘরের মাটিতে পাকিস্তান ও ভারতের বিপক্ষে সিরিজ জিতে ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ ছাড়াও দাক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক জয় পেয়েছিল নিগার সুলতানা। দলের এমন অর্জনে বল হাতে দুর্দান্তভাবে ভূমিকা রেখেছিলেন নাহিদা আক্তার। সেই পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ আইসিসির বর্ষসেরা নারী ওয়ানডে একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে সুযোগ পেয়েছেন এই বাংলাদেশি ক্রিকেটার।

গত বছর ১১ ম্যাচে ২০ উইকেট নিয়ে গত বছর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন নাহিদা। ঘরের মাটিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ে অনবদ্য ভূমিকা রাখেন তিনি। বিশেষ করে দ্বিতীয় ম্যাচে সুপার ওভারের দায়িত্ব দেওয়া হয় তার কাঁধে। নাহিদা হতাশ করেননি তাতে। পাঁচ বলে ৭ রান দিয়ে শিকার করেছেন দুই উইকেট। বাংলাদেশও পায় সহজ এক জয়। এছাড়া প্রথম ও তৃতীয় ম্যাচে নেন তিনটি করে উইকেট।

ঘরের মাটিতে ভারতের বিপক্ষে সিরিজেও নাহিদার পারফরম্যান্স ছিল দারুণ। তিন ম্যাচে ১৫ গড়ে তার শিকার ছয় উইকেট।

অন্যদিকে বর্ষসেরা একাদশে সবচেয়ে বেশি জায়গা দখল করেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। এ ছাড়া নিউজিল্যান্ডের দুই, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার একজন করে ক্রিকেটার আছেন একাদশে।

বর্ষসেরা একাদশ: ফিবি লিচফিল্ড, এলিসা পেরি, অ্যামেলিয়া কের, বেথ মুনি, নাহিদা আক্তার, চামারি আতাপাত্তু (অধিনায়ক), ন্যাট সিভার-ব্রান্ট, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক ও লিয়া তাহুহু।

 

 
Electronic Paper