ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভোটের মাঠে পিতা-পুত্রের লড়াই

সুজন মাহমুদ, রাজীবপুর (কুড়িগ্রাম)
🕐 ৫:২৪ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৪

ভোটের মাঠে পিতা-পুত্রের লড়াই

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পিতা ও পুত্র মনোনয়ন পত্র দাখিল করেছেন। মনোনয়ন দাখিল করা মোহনগঞ্জ ইউনিয়নের আব্দুস ছালাম তালুকদার এবং আরিফুল কবির তালুকদার রানা সম্পর্কে পিতা ও পুত্র।

 

 

 

বিষয়টি নিয়ে উপজেলার সাধারণ মানুষের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে। তবে অনেকেই বলছেন, শেষ পর্যন্ত হয়তো আব্দুস ছালাম তালুকদার নির্বাচন থেকে সরে দাড়াবেন এবং তার পুত্র রানাকে নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় রাখবেন।

আরিফুল কবির তালুকদার রানা বেশ আগে থেকেই নির্বাচন করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ উপজেলাজুড়ে পোস্টার সাঁটিয়েছিলেন এবং বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও অংশগ্রহণ করেন। তবে হঠাৎ করে তার বাবার মনোনয়নপত্র দাখিল করায় বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। আব্দুস ছালাম তালুকদার উপজেলার মোহনগঞ্জ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক।

উপজেলা চেয়ারম্যান পদে প্রতিন্দ্বন্দ্বিতাকারী ৪ জন প্রার্থীর ৩ জন আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। রানার রাজনৈতিকভাবে কোন সক্রিয়তা নেই।

এ বিষয়ে আব্দুস ছালাম তালুকদার বলেন, আমার মনে ভয় ছিলো যদি আমার ছেলের মনোনয়ন বাতিল করে দেয়া হয়, তাই আমি মনোনয়ন দাখিল করেছি। আমাদের ২ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আমি নির্ধারিত সময়ে আবেদন করে মনোনয়ন প্রত্যাহার করে নেব এবং আমার ছেলের পক্ষে নির্বাচন করবো।

রাজীবপুর উপজেলা নির্বাচন ও সহকারী রির্টানিং কর্মকর্তা লিটু আহমেদ বলেন, উপজেলার চেয়ারম্যান ৪ জনসহ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ মোট ১৬ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রাজীবপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছে, শফিউল আলম, আকবর হোসেন হিরো, আরিফুল কবির তালুকদার রানা ও আব্দুস ছালাম তালুকদার।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপের নির্বাচনের মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮-২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। ভোট গ্রহণ করা হবে আগামী ৮ মে।

 
Electronic Paper