ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইসরাইলের সঙ্গে আলোচনা প্রত্যাখ্যান হামাসের

অনলাইন ডেস্ক
🕐 ৩:০১ অপরাহ্ণ, মে ২৬, ২০২৪

ইসরাইলের সঙ্গে আলোচনা প্রত্যাখ্যান হামাসের

ইসরায়েলের সঙ্গে নতুনভাবে সমঝোতার প্রয়োজন নেই বলে জানিয়েছেন ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস কর্মকর্তা ওসামা হামদান। অন্যদিকে ইসরায়েলি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে গাজা পরিস্থিতি নিয়ে নতুনভাবে আলোচনা শুরু হচ্ছে। খবর আল জাজিরা

 

শনিবার (২৫ মে) আল জাজিরা আরাবিককে ফোনে দেওয়া এক সাক্ষাতকারে হামাস নেতা হামদান বলেন, অতিসত্তর ইসরায়েল বাহিনীকে গাজা ছাড়তে এবং সব ধরনের আগ্রাসন বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের নতুন করে আলোচনায় প্রয়োজন নেই। কারণ আগেই আমরা ইসরায়েলকে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়েছি। সুতরাং নতুন প্রস্তাব দিলেই যে ইসরায়েল তা মেনে নিবে তার কোনো নিশ্চয়তা নেই। যদি তারা যুদ্ধবিরতির প্রস্তাব নিয়ে গভীরভাবে আগ্রহী না হয়ে তা হলে এর অর্থ তাদেরকে আর বেশি সময় ধরে গাজায় হামলার সুযোগ করে দেয়া।

চলতি মাসে কাতার এবং মিশরের মধ্যস্থতায় হামাসের পক্ষ থেকে ইসরায়েলকে যুদ্ধবিরতির প্রস্তাব দেওয়া হয়। কিন্তু ইসরায়েল সেই যুদ্ধবিরতির প্রস্তাব প্রত্যাখান করেছে।

এদিকে শনিবার ইসরায়েলের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে- হামাসের সঙ্গে যুদ্ধবিরতির বিষয়টি নতুনভাবে আলোচনার জন্য বিবেচনা করা হচ্ছে। এতে জিম্মিদের মুক্তির কথা বলা হবে। যা প্যারিসের মধ্যস্থতায় হবে।

 
Electronic Paper