ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কোয়ান্টাম সঠিক শিক্ষাই দিচ্ছে : এনটিআরসিএ চেয়ারম্যান

বান্দরবান প্রতিনিধি
🕐 ৩:২৮ অপরাহ্ণ, মে ২০, ২০২৪

কোয়ান্টাম সঠিক শিক্ষাই দিচ্ছে : এনটিআরসিএ চেয়ারম্যান

বান্দরবানের লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব এবং বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান মো: সাইফুল্লাহিল আজম। তার আগমন উপলক্ষে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা তাকে গার্ড অব অনার প্রদানের পর মনোমুদ্ধকর ব্যান্ডবাদন প্রদর্শন করে।

এরপর শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন,জীবনে দুইটা বিষয় সবসময় মনে রাখবে। একটা অর্জন,অন্যটা বর্জন করবো। তোমাদের এখানে এসে দেখছি কোয়ান্টাম তোমাদের এই সঠিক শিক্ষাটাই ভালোভাবে দিচ্ছে। শহরের অনেক শিক্ষার্থীই যা পাচ্ছে না। প্রাকৃতিক পরিবেশের মাঝে তোমরা যে সুশিক্ষা নেওয়ার সুযোগ পাচ্ছো আমি চাই তোমরা প্রকৃত অর্থে মানুষ হও। কারণ এই বাংলাদেশে তোমাদের মতো মানুষের অনেক দরকার। তোমাদের দেখে মনে হচ্ছে এই প্রতিষ্ঠানের প্রাণপুরুষ শহীদ আল বোখারী মহাজাতক আন্তরিকতার সাথে এই মানুষ গড়ার কাজটি সুন্দরভাবে করে যাচ্ছেন। খুব অল্প সময় হলেও তোমাদের সাথে কাটানো মুহুর্ত আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

সাইফুল্লাহি আজম কোভিড-১৯ মহামারির সময়ে বাংলাদেশে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে করোনায় মৃতদের দাফন ও সৎকারের দায়িত্ব পালন করেন। স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন,করোনায় দাফন নিয়ে কাজ করতে গিয়ে কোয়ান্টাম স্বেচ্ছা দাফন কার্যক্রমের সাথে আমার প্রথম পরিচয় ঘটে। সেসময় কোয়ান্টাম ফাউন্ডেশন ও আরেকটি প্রতিষ্ঠানের সাথে আমরা ঢাকা শহরে প্রায় ৩০ হাজার লাশ দাফন করেছিলাম।তখন কোয়ান্টাম কসমো স্কুলের কথা শুনেছিলাম। কিন্তু আজকে প্রথম দেখতে গেলাম। লেখাপড়া,খেলাধুলার পাশাপাশি ছোট ছোট বাচ্চাদের জিমন্যাস্টিকসের প্রশিক্ষণ দেখতে খুব ভালো লাগলো এবং আমার বিশ্বাস এই বাচ্চারা একদিন নিশ্চয়ই আমাদের দেশের সম্পদে পরিণত হবে।

 
Electronic Paper