ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চিত্রাংকন প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক
🕐 ৮:২৭ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২৪

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চিত্রাংকন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, পবিত্র কোরআন খতম, দোয়া মাহফিল ও ইফতারের আয়োজন করেছে বাংলাদেশ আইন সমিতি।

শনিবার (৩০ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন (সায়েন্স এনেক্স) ভবন চত্বরে দিনব্যাপী এসব আয়োজন চলে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এস. এম. মাকসুদ কামাল। বিশেষ অতিথি ছিলেন ঢাবির আইন অনুষদের সম্মানিত ডিন অধ্যাপক ড. সীমা জামান এবং আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ আইন সমিতির সভাপতি অ্যাডভোকেট মন্জুর মোহাম্মদ শাহনেয়াজ টিপু। অনুষ্ঠান উদযাপন কমিটির আহ্বায়ক ছিলেন অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার। অনুষ্ঠানের সার্বিক সমন্বয় এবং সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পুলিশ সুপার (পিবিআই) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন।

অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি, সংসদ সদস্য, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, জেলা ও দায়রা জজ, সিনিয়র আইনজীবী ও সরকারের বিভিন্ন সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চিত্রাংকন প্রতিযোগিতায় ৩টি গ্রুপে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ২০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে ক গ্রুপে ৩ জন, খ গ্রুপে ৩ জন ও গ গ্রুপে ৩ জনকে ১ম, ২য় ও ৩য় হিসেবে পুরস্কৃত করা হয়।

 
Electronic Paper