ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রাবি প্রতিনিধি
🕐 ৮:১৫ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার 'বি' ইউনিটের (বাণিজ্য) ফলাফল প্রকাশিত হয়েছে।

 

বুধবার (১৩ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে এইফল প্রকাশ করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

প্রকাশিত ফল থেকে জানা যায়, ‘বি’ ইউনিটে বাণিজ্য, মানবিক ও বিজ্ঞান; এই তিন বিভাগের শিক্ষার্থীরাই পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছেন। এরমধ্যে বাণিজ্য বিভাগের ১৫ হাজার ৬২৫ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৭ হাজার ৭৭ জন। কৃতকার্যের হার ৪৫.৩ শতাংশ এবং সর্বোচ নম্বর ৮৬.৫। বিভিন্ন ভুলের কারণে খাতা বাতিল হয়েছে ১৮ জনের।

বিজ্ঞান বিভাগের ১১ হাজার ৩৯২ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে মাত্র ১ হাজার ৩০০ জন। কৃতকার্যের হার ১১.৫ শতাংশ এবং সর্বোচ্চ নম্বও ৭২। খাতা বাতিল হয়েছে ২৮ জনের। এছাড়া, মানবিক বিভাগের ৭ হাজার ৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১ হাজার ২৫৭ জন। কৃতকার্যের হার ১৬.৭ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৭৬.৫। খাতা বাতিল হয়েছে ১৭ জনের।

ফল প্রকাশের সময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সুলতান-উল-ইসলাম ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবির, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যাসহ সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।#

 
Electronic Paper