ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার মাভাবিপ্রবির আতাউর রহমান

মাভাবিপ্রবি প্রতিনিধি
🕐 ৬:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০১, ২০২৪

বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার মাভাবিপ্রবির আতাউর রহমান

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ আতাউর রহমান খান। এর আগে তিনি টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) রেজিস্ট্রার অফিসের অ্যাকাডেমিক শাখায় ডেপুটি রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি থেকে তিনি রেজিস্ট্রার হিসেবে নিয়োগপত্র পান।তিনি জানান, ফোনের মাধ্যমে আমাকে চূড়ান্ত নিয়োগের বিষয়ে জানানো হয়েছিল। আজ তিনি রেজিস্ট্রার হিসেবে যোগদান করেছেন।

আতাউর রহমানের গাজীপুরে জন্ম এবং সেখানে বেড়ে ওঠা। ১৯৯১ সালে চান্দনা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৯৩ সালে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ এইচএসসি সম্পন্ন করেন। উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে ১৯৯৩-৯৪ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হন। তারপর মেজর ম্যানেজমেন্ট থেকে এমবিএ ১৯৯৮ সালে সম্পন্ন করেন। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০০৫ সালের ডিসেম্বরে সেকশন অফিসার হিসেবে রেজিস্ট্রার অফিসে যোগদান করেন। পদোন্নতি পেয়ে এসিস্ট্যান্ট রেজিস্ট্রার হয়ে আইসিটি বিভাগে যোগদান করেন। সবশেষে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে রেজিস্ট্রার অফিসে আসেন। দীর্ঘদিন প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ, সরকারি অর্থায়নে প্রতিষ্ঠিত দেশের প্রথম বিশেষায়িত ডিজিটাল বিশ্ববিদ্যালয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক জাতীয় সংসদে আইন প্রণয়নের মাধ্যমে ২০১৬ সালের ২৬ জুলাই এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় বঙ্গবন্ধু হাই-টেক পার্ক সংলগ্ন এলাকায় এই বিশ্ববিদ্যালয়ের অবস্থান। সরকারের রূপকল্প ২০২১ এর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করে চতুর্থ শিল্প বিপ্লবে বাংলাদেশের অংশগ্রহণ নিশ্চিত করতে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ছিল অত্যাবশ্যক। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন শাখায় ডিজিটাল জ্ঞানের উন্নতি সাধন এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য।

 
Electronic Paper