ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিক্ষকের প্রতারণায় শিকার ৬ এসএসসি পরীক্ষার্থী

আশিকুর রহমান, নরসিংদী
🕐 ৫:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৪

শিক্ষকের প্রতারণায় শিকার ৬ এসএসসি পরীক্ষার্থী

নরসিংদীতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিতের প্রলোভন দেখিয়ে ৬ শিক্ষার্থীর সাথে প্রতারণার অভিযোগ উঠেছে আমিনুল ইসলাম নামের এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পরীক্ষার কেন্দ্রে গিয়েও প্রবেশপত্র না পাওয়ায় কান্নায় ভেঙে পড়ে শিক্ষার্থীরা। ঘটনার পর থেকে দুপুরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে এসে অভিযোগ দিয়েছে প্রতারণার শিকার হওয়া শিক্ষার্থীরা। আর গত রাত থেকেই কোন হদিস মিলছেনা ওই অভিযুক্ত প্রধান শিক্ষকের।

শিক্ষার্থীর অভিভাবক ও শিক্ষার্থীরা জানায়, ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয় এবং নরসিংদী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়য়ের নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য ৬ শিক্ষার্থীকে নিজ প্রতিষ্ঠান নরসিংদী ডিজিটাল গার্লস হাই স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিতের প্রলোভন দেখায় শিক্ষক আমিনুল ইসলাম। পরবর্তীতে তাদের কাছ থেকে জন প্রতি ১৫ হাজার টাকা নিয়ে রেজিষ্ট্রেশন কার্ড এবং প্রবেশপত্র দেয়ার আশ্বাস দেন। গতকাল রাত পর্যন্ত দেয়া আশ্বাসের পর তাদেরকে রায়পুরা উপজেলার বালুয়াকান্দী উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হওয়ার কথা বলে মোবাইল বন্ধ করে পালিয়ে যায়। এর পর থেকে পলাতক রয়েছে প্রতারক শিক্ষক আমিনুল ইসলাম। বৃহস্পতিবার যথারীতি পরীক্ষার সেন্টারে গিয়ে সেখানে বৈধ কাগজপত্র ছাড়া হলে প্রবেশ করতে না পেরে কান্নায় ভেঙ্গে পড়ে শিক্ষার্থীরা। পরে তারা সেখান থেকে ফিরে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে এসে অভিযোগ করেন তারা। সেই সাথে পরীক্ষায় অংশ নেয়ার পাশাপাশি ওই শিক্ষকের বিচার দাবি করে।

এদিকে জেলা প্রশাসক ড. বদিউল আলম জানিয়েছেন, বিষয়টির সম্পর্কে লিখিত অভিযোগ না পেলেও প্রাথমিকভাবে জানতে পেরেছি। তবে বিদ্যালয়টির অনুমোদনের কোন প্রমাণ এখনো পাওয়া যায়নি। অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে দ্রুতই প্রচলিত আইনের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। পাশাপাশি অভিভাবক ও শিক্ষার্থীদেরও প্রতারকদের হাত থেকে সাবধানতা অবলম্বনের আহবান জানান জেলা প্রশাসক।

 
Electronic Paper