ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আধুনিক নগরীকে স্মার্ট করার প্রতিশ্রুতি দিলেন উত্তরা জোনের ডিসি

মাহফুজুল আলম খোকন
🕐 ৭:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৬, ২০২৪

আধুনিক নগরীকে স্মার্ট করার প্রতিশ্রুতি দিলেন উত্তরা জোনের ডিসি

রাজধানীর অন্যতম মডেল টাউন উত্তরা জোনকে চুরি ছিনতাই ও অপরাধ মুক্ত আধুনিক থেকে স্মার্ট করার নগরি করার প্রতিশ্রুতি দিলেন উত্তরা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শাহাজাহান। মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) উত্তরা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ সব কথা বলেন। 

তিনি বলেন, "ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ বিভিন্ন সেক্টরের সড়ক গুলোতে প্রতিনিয়ত ঘটে যাওয়া ছিনতাই ও হানাহানির সাথে সম্পৃক্ততা থাকার অভিযোগে গত ৬ মাসে ৪২৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছি আমরা। বিমানবন্দর থেকে আব্দুল্লাহরুর পর্যন্ত তিনটি কুইক রেসপন্স টিম করা হয়েছে। যারা কোন রকম অপ্রিতিকর ঘটনার সংবাদ পাওয়া মাত্রই সেখানে উপস্থিত হয়ে বিষয়টির প্রয়োজনীর ব্যবস্থা নিয়ে থাকেন। এছাড়াও সাধারন মানুষের জান মালের নিরাপত্তা দিতে প্রতিটি মোড়ে মোড়ে দায়ীত্বরত পুলিশ মোতায়ন রয়েছে। আমরা মনে করছি পূর্বের তুলনায় বর্তমানে এই জোনের অপরাধ প্রবনতা অনেকটাই কমে এসেছে।

তিনি আরও বলেন, "আমার স্বপ্ন ডিজিটাল এ নগরীরতে স্মার্ট নগরী হিসেবে গড়ে তোলা। সেই আলোকে প্রতিটি সেক্টর ও ব্যবসা প্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরার এক্সেস উত্তরা জোন পুলিশের নিয়ন্ত্রণে এনে সার্বক্ষণিক সস্পূর্ণ জোনটি নজরদারিতে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটানো। যাতে যে কোন অঘটন ঘটার আগেই আমরা তাদের গতিবিধি পর্যবেক্ষন করতে পরি। সেই সাথে ঘটে যাওয়া ঘটনার সাথে সম্পৃক্ত ব্যক্তিদের শনাক্ত করতে। তাহলেই এক সময় সমাজ থেকে অপরাধ চিরতরে নির্মূল হবে বলে আমি মনে করছি।

এদিন উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শাহজাহানকে দুপুরে ফুলেল শুভেচ্ছাকালে উপস্থিত ছিলেন- উত্তরা প্রেসক্লাবের ২০২৪-২৫ কার্যনির্বাহী পরিষদের সভাপতি বদরুল আলম মজুমদার, সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন আল আজাদ,সাধারন সম্পাদক মাসুদ পারভেজসহ নির্বাহী কমিটির সকল সদস্য ও বিভিন্ন গনমাধ্যমের সাংবাদিকবর্গ।

 
Electronic Paper