ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বাভাবিক হয়েছে মেট্রোরেল চলাচল

অনলাইন ডেস্ক
🕐 ১০:৫৬ পূর্বাহ্ণ, মে ২৭, ২০২৪

স্বাভাবিক হয়েছে মেট্রোরেল চলাচল

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সকাল থেকেই বৃষ্টির কবলে পড়েছে রাজধানী ঢাকা। বৈরী আবহাওয়া থাকলেও নির্দিষ্ট সময়ে অফিসগামী ও স্কুলগামীদের সকাল থেকেই চাপ ছিল। তবে বৃষ্টির কারণে চাপ ভোগান্তিতে রূপ নেয়। সকাল থেকে বৃষ্টির সঙ্গে মেট্রোরেল চলাচল বন্ধ হওয়ায় মানুষের ভোগান্তি চরমে পৌঁছায়। প্রায় ২ ঘণ্টা বন্ধ থাকার পর সকাল ৮টা ৫৪ মিনিটের দিকে স্বাভাবিক হয় মেট্রোরেল চলাচল।

সোমবার (২৭ মে) সকাল ৭টার পর থেকে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় স্টেশনগুলো থেকে কিছুক্ষণ পর পর মাইকিং করে জানানো হয় সাময়িক বিলম্ব হবে। এ সময় স্টেশনগুলোতে অফিসগামী মানুষের ভিড় জমে যায়।

মেট্রোরেল চালুর বিষয়টি  নিশ্চিত করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব (যুগ্ম সচিব) মোহাম্মদ আবদুর রউফ।

তিনি জানান, মেট্রোরেল চলাচলের জন্য যে ইলেকট্রিক পাওয়ার সাপ্লাই রয়েছে টেকনিক্যাল কারণে সেটি ফল করেছিল। শেওড়াপাড়া থেকে বিজয় সরণি অংশে এই সমস্যা দেখা দেয়। যার ফলে এই সময়টাতে মেট্রোরেল চলাচল বন্ধ রাখতে হয়।

এর আগে গত শনিবার সন্ধ্যা ৭টার দিকে যান্ত্রিক ত্রুটির কারণে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে সোয়া এক ঘণ্টা পর চলাচল শুরু হয়।

দিনের প্রথম ট্রেন উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনের উদ্দেশ্যে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে সকাল সাড়ে ৭টায় উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে প্রবল ঘূর্ণিঝড় রেমালের কারণে রাজধানীর উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper