ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিএনসিসির অভিযান

২ রেস্তোরাঁ সিলগালা ও দেড় লক্ষাধিক টাকা জরিমানা আদায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ১:১৪ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২৪

২ রেস্তোরাঁ সিলগালা ও দেড় লক্ষাধিক টাকা জরিমানা আদায়

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) আওতাধীন এলাকার ২টি রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না থাকায় সিলগালা করে দিয়েছে ডিএনসিসি। এছাড়াও আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, ট্রেড লাইসেন্স নবায়ন না থাকা ও অস্বাস্থ্যকর খাবার বিক্রি করায় ৮টি রেস্তোরাঁয় মোট ১ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 

মঙ্গলবার ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ গুলশান, মিরপুর ও উত্তরা এলাকার বেশ কিছু রেস্তোরায় অগ্নি নিরাপত্তা ঝুঁকি পরিদর্শনপূর্বক এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ডিএনসিসির অঞ্চল-০৩ এর অন্তর্গত গুলশান ও ভাটারা এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন। অভিযান পরিচালনাকালে গুলশান-১ এলাকায় একটি চাইনিজ রেস্তোরায় অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকায় রেস্তোরাঁটি সীলগালা করা হয় এবং আবাসিক এলাকায় অবৈধভাবে বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা করায় অন্য একটি রেস্তোরাঁকে ১,১০,০০০/- (এক লাখ দশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়। মেয়াদ উত্তীর্ণ খাবার পাওয়ায় এবং দায় স্বীকার না করায় ১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়। এছাড়াও অভিযানে মাদানি এভিনিউ ও ভাটারা এলাকায় প্রায় ১.৫ কি:মি: রাস্তা ও ফুটপাথ অবৈধ দখলমুক্ত করা হয়েছে।

অঞ্চল-২ এর অন্তর্গত মিরপুরের রুপনগর এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান। অভিযানে একটি রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না থাকায় রেস্তোরাঁটি সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়াও ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় আরও ৩টি রেস্তোরাঁকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অঞ্চল-০৬ এর অন্তর্গত উত্তরা সেক্টর-১২ এলাকায় অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান। ৪টি রেস্তোরাঁয় যথাযথ অগ্নি নির্বাপক ব্যবস্থা না থাকায় এবং অপরিচ্ছন্ন ও বাসি খাবার বিক্রি করায় মোটি ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-০১ এর অন্তর্গত উত্তরা সেক্টর-৭ এর ৫ নম্বর রোডে বিএনএস সেন্টার শপিং মলে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান। অভিযান পরিচালনায় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিসের প্রতিনিধিবৃন্দ। শপিং মলটিতে ফায়ার সার্ভিসের পর্যবেক্ষণ অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে অঙ্গিকার গ্রহণ করা হয়েছে। এসময় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করার নির্দেশনা প্রদান করা হয়।

 
Electronic Paper