ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুলশানের রেস্তোরাঁগুলোতে ডিএনসিসির অভিযান শুরু

অনলাইন ডেস্ক
🕐 ১:০৬ অপরাহ্ণ, মার্চ ০৬, ২০২৪

গুলশানের রেস্তোরাঁগুলোতে ডিএনসিসির অভিযান শুরু

গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে রেস্তোরাঁয় আগুন লেগে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন ভবনে রেস্তোরাঁ তৈরি নিয়ে উদ্বেগ জানান বিশেষজ্ঞরা। এরপর রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযানে নামে প্রশাসন। তারই অংশ হিসেবে আবাসিক ভবনে রেস্তোরাঁ ও অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে রাজধানীর গুলশান-২ এলাকায় অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)।

 

বুধবার (৬ মার্চ) বেলা ১১টা ১৫ মিনিটে ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন ও সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে।

জানা গেছে, অগ্নি নিরাপত্তা ব্যবস্থা, আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, ট্রেড লাইসেন্স নবায়ন না থাকা ও খাবারের বিষয়ে খতিয়ে দেখতে অভিযান চালাচ্ছে ডিএনসিসি।

এর আগে মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর গুলশান, মিরপুর ও উত্তরা এলাকার বেশ কিছু রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ঝুঁকি পরিদর্শন এবং মোবাইল কোর্ট পরিচালনা করে ডিএনসিসি। এদিন দুটি রেস্তোরাঁয় অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না থাকায় সিলগালা করে দেওয়া হয়। সেই সঙ্গে বিভিন্ন অনিয়মে ৮টি রেস্তোরাঁকে মোট এক লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

 
Electronic Paper