ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হরিণাকু্ন্ডু উপজেলা সমিতির সভাপতি ড. মজিদ, সম্পাদক ডা. রফিক

অনলাইন ডেস্ক
🕐 ৫:৩১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৩, ২০২৪

হরিণাকু্ন্ডু উপজেলা সমিতির সভাপতি ড. মজিদ, সম্পাদক ডা. রফিক

ঝিনাইদহের হরিণাকু্ন্ডু উপজেলাধীন রাজধানী ঢাকায় বসবাসরতদের সংগঠন ‘হরিণাকু্ন্ডু উপজেলা সমিতি-ঢাকা’র নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ১১তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ডা. মো রফিকুল ইসলাম।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর হেমায়েতপুরের লাজপল্লীতে সংগঠনের বার্ষিক সাধারণ সভা, প্রীতি সম্মিলনী ও সম্মাননা অনুষ্ঠানে নতুন এই কমিটি ঘোষিত হয়।

আগামী দুই বছরের জন্য ৩৫ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি সদস্য ইঞ্জিনিয়ার ফজলুর রহমান। সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান দায়িত্বে ছিলেন ইঞ্জিনিয়ার মো. শাহিদুল মোরসালিন জোয়ার্দার।

প্রায় সাত শতাধিক হরিনাকুন্ডুবাসীর উপস্থিতিতে মিলনমেলায় বেশ আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। অনুষ্ঠানটি তিনটি সেশনে অনুষ্ঠিত হয়। প্রথম সেশনে বিগত সাংগঠনিক কমিটির দাপ্তরিক, আর্থিক রিপোর্ট পেশ, সাধারণ সদস্যদের মতামতের ভিত্তিতে সংগঠনের গঠনতন্ত্রের প্রয়োজনীয় সংশোধনীর প্রস্তাব পেশ ও অনুমোদন এবং সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়। ২য় সেশনে সংগঠনটি পরিচালনার জন্য সংগঠনটির সংবিধান মোতাবেক আগামী ২ বছরের জন্য নতুন কমিটি ঘোষিত হয়।

অনুষ্ঠানে ঢাকাস্থ হরিনাকুন্ডুর বিভিন্ন পেশাজীবীদের পাশাপাশি ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে হরিনাকুন্ডুর দীপু ইমামকে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ এ কৌতুক চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কারপ্রাপ্ত হওয়ায় সম্মাননা প্রদান করা হয়।


অনুষ্ঠানটি প্রাণবন্ত করতে অংশগ্রহনকারীদের মধ্যে বিভিন্ন ধরনের অংশগ্রহণমূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষ পর্বে বাংলাদেশ টেলিভিশনের ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী তানজিম তাবাছুম অর্থি মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন।

 
Electronic Paper