ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে জিম্বাবুয়ের চমক

অনলাইন ডেস্ক
🕐 ৯:৩১ অপরাহ্ণ, জুলাই ০৬, ২০২৪

বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে জিম্বাবুয়ের চমক

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপ জেতার এক সপ্তাহও পার হয়নি ভারতের। রোহিত শর্মা, কোহলিরা মেতে আছেন বিশ্ব জয়ের আনন্দে। তবে তারই মাঝে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামে শুভমান গিলরা। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই স্বাগতিক জিম্বাবুয়ের কাছে ধরাশয়ী ভারত। ১৩ রানের লজ্জার হার সঙ্গী করে মাঠ ছাড়তে হয়েছে সফরকারীদের।

জিম্বাবুয়ের দেয়া ১১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১০২ রানেই থামে ভারতের ইনিংস। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এটি জিম্বাবুয়ের তৃতীয় জয়। এর আগে ২০১৫ এবং ২০১৬ সালে ভারতকে হারারেতেই হারিয়েছিল জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের দেয়া ১১৬ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভার থেকেই বিপদে পড়তে থাকে ভারত।অভিষেক ম্যাচ খেলতে নামা অভিষেক শর্মা প্যাভিলিয়নে ফেরেন রানের খাতা না খুলেই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া রিয়ান পরাগ ও ধ্রুব জুরেল কেউই পারেননি দলের হাল ধরতে।

স্বাগতিক বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে এক পর্যায়ে ৪৭ রানে ৬ উইকেট হারায় ভারত। সপ্তম উইকেটে দলের হাল ধরার চেষ্টা করেন ওয়াশিংটন ‍সুন্দর। কিন্তু শেষ ওভারে ১৬ রানের সমীকরণ আর মেলাতে পারেননি তিনি। পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সদ্য বিশ্বকাপ জেতা ভারতকে।

ভারতের বিপক্ষে জয়ের ম্যাচে জিম্বাবুয়ের সব বোলারই কমপক্ষে একটি করে উইকেট নিয়েছেন। সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন চাতারা ও সিকান্দার রাজা।

এর আগে, টস হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১১৫ রান করে জিম্বাবুয়ে। রবি বিষ্ণোই আর ওয়াশিংটন সুন্দরের স্পিনে স্বাগতিক কোনো ব্যাটারই বড় ইনিংস খেলতে পারেননি। সর্বোচ্চ ২৯ রান করে অপরাজিত থাকেন ক্লাইভ মাদানদে। এছাড়া ডিওন মায়ার্স ২৩, ব্রায়ান বেনেট ২২ ও ওয়েসলি মাধেভেরে করেন ২১ রান।

 
Electronic Paper