ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খেলা চলাকালেই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের জীবনাবসান

অনলাইন ডেস্ক
🕐 ৭:৪৫ অপরাহ্ণ, জুলাই ০৫, ২০২৪

খেলা চলাকালেই গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের জীবনাবসান

জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপে খেলা চলাকালে অসুস্থ হয়ে মারা গেছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। শুক্রবার (০৫ জুলাই) জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের ১২তম রাউন্ডে এ ঘটনা ঘটে।

খেলায় আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে ভালো পজিশনেই ছিলেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। হঠাৎ দাবা ফেডারেশনের রুমে দুই দাবাড়ু শাকিল ও নাইম হন্তদন্ত হয়ে দৌড়ে এসে বলেন, জিয়া ভাই মাথা ঘুরে পড়ে গেছেন।

সে খবর শুনেই সবাই দ্রুত ছুটে যান দাবা বোর্ডের রুমে। সবাই তড়িঘড়ি করে তাকে ধরে নিচে নামান। ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা শেষে জিয়াউর রহমানকে মৃত ঘোষণা করেন।

জিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম। তিনি বলেন, তাকে যখন হাসপাতালে নেওয়ার জন্য গাড়ীতে তোলা হয় তখনই মৃত্যু হয়। এরপর হাসপাতালে নিলে ডাক্তাররা নিশ্চিত করেন। যদিও তার আত্মীয়-স্বজন বিষয়টি এখনও মেনে নিতে পারছেন না। তাদের আশা জিয়া এখনও বেঁচে আছেন।

উল্লেখ্য, ৪৮তম জাতীয় দাবার একাদশ রাউন্ড শেষে ৮ পয়েন্ট নিয়ে বাংলাদেশ আনসারের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান এককভাবে দ্বিতীয় স্থানে ছিলেন। আজ যার সঙ্গে খেলছিলেন গতবারের চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব সাড়ে সাত পয়েন্ট নিয়ে যৌথভাবে ছিলেন তৃতীয় স্থানে।

জিয়ার বয়স হয়েছিল ৫০ বছর। তার ছেলে তাহসিন তাজওয়ারও এবারের জাতীয় দাবা লিগে খেলছেন। আজ শুক্রবার জিয়ার স্ত্রী লাবণ্যও ছিলেন ফেডারেশনে।

 
Electronic Paper