ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেষ হলো জয় বাংলা ম্যারাথন

অনলাইন ডেস্ক
🕐 ৭:১৫ অপরাহ্ণ, জুন ০৭, ২০২৪

শেষ হলো জয় বাংলা ম্যারাথন

রাজধানীর হাতিরঝিলে ‘জয় বাংলা ম্যারাথনে’ ৩ হাজারের বেশি অংশগ্রহণকারীর মধ্যে চার ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন ৩০ জন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শুক্রবার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এদিন ভোর ৫টার দিকে হাতিরঝিলে ‘জয় বাংলা ম্যারাথন ২০২৪’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাব এই আয়োজন করে।

প্রতিযোগিতায় মোট সাড়ে ৩ হাজার রেজিস্ট্রেশন করলেও ৩ হাজার ২০০ জন ম্যারাথনে অংশ নেন। হাতিরঝিলের মেরুল বাড্ডা পয়েন্ট থেকে ম্যারাথন শুরু হয়ে এম্ফিথিয়েটারে গিয়ে শেষ হয়।

প্রতিযোগিতায় ১৬-৫০ বছর বয়সী পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে মো. আল-আমিন, মো. আসিফ বিশ্বাস ও মেহেদী হাসান। ১৬-৫০ বছর বয়সী নারী বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে পাপিয়া খাতুন, নাবিয়া খাতুন ও প্রীতি বিশ্বাস।

৫১ থেকে তার বেশি বয়সী নারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে চীনা নাগরিক ইরিলি খইকি, শাহ তামান্না সিদ্দিকি ও আয়শা মুন্নি। বয়সের এই ক্যাটাগরিতে পুরুষ বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে জসিম উদ্দিন আহম্মেদ, দ্বিতীয় মো. ওহাব খাঁন ও আমিনুর রহমান।

পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাবের এ আয়োজন নিয়ে পুরস্কার বিতরণের অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “জঙ্গি ও সন্ত্রাস দমনের পাশাপাশি বাংলাদেশের পুলিশ এখন গণমানুষের, জনগণের পুলিশ। এ ধরনের উদ্যোগ মানেই এক অপরের কাছে আসা, একত্রিত করা, যেটা পুলিশ দেখিয়ে দিয়েছে।”

বাংলাদেশ পুলিশ ক্রীড়া পরিষদের সভাপতি ও আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, পুলিশ অ্যাথলেটিক্স ও সাইক্লিং ক্লাবের সভাপতি, অতিরিক্ত আইজিপি (পিবিআই) বনজ কুমার মজুমদার ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান পুরস্কার বিতরণের অনুষ্ঠানে ছিলেন।

 

 
Electronic Paper