ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হাতিয়ার জীবন পেলো বিকেএসপিতে প্রশিক্ষণের সুযোগ

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি
🕐 ৭:৫০ অপরাহ্ণ, মে ০৯, ২০২৪

হাতিয়ার জীবন পেলো বিকেএসপিতে প্রশিক্ষণের সুযোগ

বিকেএসপিতে ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ পেয়েছে হাতিয়া দ্বীপের জোনায়েদ আহমেদ জীবন। শুক্রবার ১০ মে থেকে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র কক্সবাজারে তার প্রশিক্ষণ শুরু হবে।

জোনায়েদ আহমেদ জীবন (১২) হাতিয়া পৌরসভা ৬নং ওয়ার্ডের জাফর উল্লাহ ও বিউটি জাহান দম্পতির ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে জীবন বড়। সে এএম উচ্চবিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র। ছোটবেলা থেকে খেলাধূলার প্রতি ব্যাপক আগ্রহ ছিলো তার। নিয়মিত খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায়ও এগিয়ে রয়েছে জীবন।

জীবন বিকেএসপিতে ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ পাওয়ায় গতকাল বিকেলে হাতিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সাজেদ উদ্দিন, হাতিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আয়ুব উল্যাহ প্রমুখ ।

এর আগে তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ এবং প্রশিক্ষণের মাধ্যমে ক্রীড়া মেধার পরিশীলন, পরিস্ফুটন ও উন্নয়ন, সর্বোপরি সামগ্রিকভাবে দেশের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর উদ্যোগে সারা দেশে "তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪" এর অধীনে জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাই কর্মসূচি শুরু হয়। তারই অংশ হিসেবে গত ২৮ এপ্রিল নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা থেকে ২১জন খেলোয়াড় বাছাই কর্মসূচিকে অংশ গ্রহণ করে। অসংখ্য প্রতিযোগীর মধ্য থেকে কেবলমাত্র জীবনই বিকেএসপিতে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ লাভ করেছেন। ছেলের এমন সাফল্যে জীবনের বাবা জাফর উল্লাহ সকলের নিকট ছেলের জন্য দোয়া চেয়েছেন।

 
Electronic Paper