ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ওয়ার্ল্ড ব্যাংকের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৭:৩৩ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ওয়ার্ল্ড ব্যাংকের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন (রিমি) এমপির সাথে ওয়ার্ল্ড ব্যাংকের প্রোগ্রাম লিডার ইয়ংশিম এন (Gyongshim An ) এর নেতৃত্বে ওয়ার্ল্ড ব্যাংকের প্রতিনিধিদের এক সৌজন্য সাক্ষাৎকার অনুষ্ঠিত হয় । আজ সোমবার (৮ জুলাই) সচিবালয়ে প্রতিমন্ত্রীর কক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় ইয়ংশিম এন বাংলাদেশের জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়নে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের শক্তিশালী ভূমিকার প্রশংসা করেন এবং নারীর জীবনমান উন্নয়নে এক সাথে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি আরও বলেন, নারীর প্রতি সহিংসতা রোধে ছোট ছোট টিভিসি ,ডকুমেন্টরি নিমার্ণের মাধ্যমে সচেতনতামূলক প্রচার প্রচারণা বৃদ্ধি করতে হবে।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, আমরা কিশোর কিশোরী ক্লাবকে ওয়ার্ড পর্যায়ে বিস্তৃত করতে চাচ্ছি এই কাজে ওয়ার্ল্ড ব্যাংকের সহায়তা কামনা করি। এ সময় তিনি জেন্ডার ভিত্তিক সহিংসতা রোধ এবং বাল্যবিবাহ প্রতিরোধে ওয়ার্ল্ড ব্যাংকের প্রচেষ্টা বৃদ্ধির আহ্বান জানান ।

উক্ত সৌজন্য সাক্ষাৎকারে মাতৃস্বাস্থ্য, কিশোর কিশোরীদের জীবন দক্ষতা বৃদ্ধি , জেন্ডার বেইজড ভায়োলেন্স, জলবায়ু পরিবর্তনে নারীর জীবন ঝুঁকি, মাতৃ মৃত্যু রোধ, শিশুর প্রারম্ভিক বিকাশ, গণপরিবহনে নারীর যৌন হয়রানি রোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, যুগ্নসচিব ড. প্রকাশ কান্তি চৌধুরী ,প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. মোস্তাফিজার রহমান, ওয়ার্ল্ড ব্যাংকের ফোকাল পয়েন্ট সাবাহ মঈন ,জেন্ডার স্পেশালিস্ট সাবিনা পারভীন উপস্থিত ছিলেন।

 

জেএস/খোলা কাগজ

 
Electronic Paper