ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জীবননগরে দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি
🕐 ৬:২৭ অপরাহ্ণ, জুন ০৩, ২০২৪

জীবননগরে দুটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

চুয়াডাঙ্গার জীবননগরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমাণ অভিযান চালিয়ে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করেছে। সোমবার (৩জুন) বেলা সাড়ে ১২ টার দিকে ভ্রাম্যমাণ এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

 

এসময় জীবননগর থানার উপ-পরিদর্শক (এস,আই) বাবলুর নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনার কাজে সার্বিক সহযোগিতা করেন।

সজল আহম্মেদ জানান, জীবননগর পৌরসভার বাসস্ট্যান্ড মোড়ে মেসার্স বাঘাট মিষ্টি বাড়ি হোটেল নামক প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরি, খাবারে নিষিদ্ধ ও ক্ষতিকর ইন্ডাস্ট্রিয়াল লবন ব্যবহার, স্বাস্থ্যবিধি, মিষ্টির প্যাকেটে ওজন বৃদ্ধি করে ভোক্তাদের ঠকানোসহ নানা অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: আমিনুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৬ ধারায় ১০,হাজার টাকা জরিমানা করা হয় এবং অস্বাস্থ্যকর খাবার, মেয়াদ উত্তীর্ণ বিক্রয় নিষিদ্ধ ক্ষতিকর পণ্য পুড়িয়ে বিনষ্ট করা হয়।

এদিকে মেসার্স মইনুর স্টোর নামক প্রতিষ্ঠানে অভিযানে ফ্রিজ ও র‍্যাক থেকে প্রচুর মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করা হয়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা ও অস্বাস্থ্যকরভাবে মানুষ ও পশুপাখির খাবার একই সাথে রেখে বিক্রয় করার প্রমাণ পাওয়া যায়। এ সমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: মইনুর রহমানকেও ৩৮ ও ৫১ ধারায় ১২ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

 
Electronic Paper