ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পরিত্যাক্ত যাত্রী ছাউনিকে নতুন প্রাণ দিলো সেঁজুতি

হাবিপ্রবি প্রতিনিধি
🕐 ২:০৭ অপরাহ্ণ, মে ২৪, ২০২৪

পরিত্যাক্ত যাত্রী ছাউনিকে নতুন প্রাণ দিলো সেঁজুতি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের দেওয়াল চিত্রকর্ম 'ভাস্কর' উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রবেশদ্বার সংলগ্ন যাত্রী ছাউনীতে 'ভাস্করের' উদ্বোধন করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর হোসেন আকাশ ও সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু।

এসময় উপস্থিত ছিলেন সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সভাপতি মাহফুজার রহমান পুনম ও সাধারণ সম্পাদক তকি তাহমিদ মাহিন। এছাড়াও উপস্থিত ছিলেন নবগঠিত শাখা ছাত্রলীগ কমিটির সদস্যরা এবং সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যে'র সাবেক ও বর্তমান সদস্যরা।

হাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. আলমগীর হোসেন আকাশ বলেন, বিশ্ববিদ্যালয়কে সাংস্কৃতিক দিক দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের জায়গা থেকে চেষ্টার কোনো ত্রুটি থাকবে না। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন গুলোর কাছে আহ্বান থাকবে তোমরা উদ্যোগ গ্রহণ করবে আমরা তোমাদের সহযোগিতা করবো। তোমরা কাজ করলে অবশ্যই বিশ্ববিদ্যালয়কে পরিবর্তন করা সম্ভব, সাংস্কৃতিকসহ সকল অঙ্গনে সমৃদ্ধ করা সম্ভব।

সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠু বলেন, ছাত্রলীগের পক্ষ থেকে আমরা সবসময়ই চাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণবন্ত রাখতে। বিশ্ববিদ্যালয়ের সংগঠন গুলোর মাঝে প্রাণ ফিরিয়ে আনতে চাই। আমরা বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠনকে নিয়ে কাজ করবো, সহযোগিতা করবো।

পরিত্যক্তভাবে থাকা যাত্রী ছাউনির দেওয়াল গুলোকে নিজ উদ্যোগেই রংতুলি তে রঙিন করেছে সাংস্কৃতিক সংগঠনটির সদস্যরা। যাত্রী ছাউনীর দেওয়ালের চিত্রকর্মে স্থান পেয়েছে মনপুরা ছবির দৃশ্যপট, বিখ্যাত উক্তি ছাড়াও বিভিন্ন সৃজনশীল চিত্র। অবহেলিত অপরিষ্কার যাত্রী ছাউনী হঠাৎ রঙিন ঝকঝকে পরিবর্তন নজর কেড়েছে শিক্ষার্থীসহ পথচারীদের।

সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সভাপতি মাহফুজার রহমান পুনম বলেন, অনেকদিন ধরেই পরিত্যক্ত অবস্থায় ছিল যাত্রী ছাউনী। বিশ্ববিদ্যালয়ের ফটকের সাথে সংযুক্ত থাকায় এটা আমাদের বিশ্ববিদ্যালয়েরই অংশ মনে হয়েছে এবং আমরা সেটাকে সুন্দর করার চেষ্টা করেছি পরিশেষে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনের চেষ্টা করেছি।

পরবর্তীতে হাবিপ্রবি ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানান সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সদস্যরা। শেষে গান আড্ডায় মেতে উঠেন সকলেই।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper