ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কাফনের কাপড় পরে গুলিস্তানে কোটাবিরোধীদের বাংলা ব্লকেড

জবি প্রতিনিধি
🕐 ৭:৫১ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

কাফনের কাপড় পরে গুলিস্তানে কোটাবিরোধীদের বাংলা ব্লকেড

সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিল এবং ২০১৮ সালে জারি করা পরিপত্র বহাল রাখার দাবিতে ষষ্ঠ দিনের মত বাংলা ব্লকেড কর্মসূচির অংশ হিসেবে গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) বিকেল ৩টায় এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তাঁতীবাজারে পুলিশের বাধা অতিক্রম করে গুলিস্তানের দিকে চলে আসেন আন্দোলনকারীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী সাকিবুল হাসান বলেন, আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরা কাফনের কাপড় পরে আন্দোলন করতে থাকবো। কোটা প্রথার জন্য আমরা সবদিক থেকে বঞ্চিত হচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি হলো বাংলাদেশের সকল চাকরিতে শুধু প্রতিবন্ধী কোটা রেখে সকল কোটা বাতিল করতে হবে।

কাফনের কাপড় পরা তামিম ইসলাম দুর্জয় নামের এক শিক্ষার্থী বলেন, আমাদের শিক্ষার্থীদের মেধার কোন মূল্যায়ন নাই। আমরা প্রয়োজনে রক্ত দিবো, জীবন দিবো কিন্তু আমাদের দাবি না মানা পর্যন্ত রাজপথ ছাড়বো না।

মো. সুলাইমান হোসেন নামে আরেক শিক্ষার্থী বলেন, কাফনের কাপড় পরে আমরা প্রতীকী আন্দোলন করছি। নিঃসন্দেহে আমাদের দাবি যৌক্তিক। আমরা বিশ্বাস করি, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই যৌক্তিক আন্দোলনে সাড়া দিয়ে মেধার মূল্যায়ন করবেন।

জেএস/খোলা কাগজ

 
Electronic Paper