ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ | ২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রায়পুরায় ট্রেনে কাটা পড়ে নিহত ৬

নরসিংদী প্রতিনিধি
🕐 ৭:১৩ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

রায়পুরায় ট্রেনে কাটা পড়ে নিহত ৬

নরসিংদীর রায়পুরায় একই স্থানে ট্রেনে কাটা পড়ে ৬ জন নিহত হয়েছেন। সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ৫ টা থেকে সকাল ৬ টার মধ্যে ঢাকা চট্রগ্রাম রেলপথের খাকচক ও কমলপুর গ্রামের মধ্যবর্তী রেললাইনে কাটা পড়ে একসাথে ৫ জনের মৃত্যু হয়। পরে দুপুর ১২টার দিকে উপজেলার পৌর শহরের শ্রীরামপুর রেলগেইট এলাকায় ট্রেনে কাটা পড়ে আরো এক বৃদ্ধের মৃত্যু হয়। রেলওয়ে পুলিশ ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন ট্রেনে কাটা পড়ে মৃত্যুর ঘটনার কথা নিশ্চিত করেছেন। সকালে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তুর্ণা নিশিতা এক্সপ্রেস বা ঢাকা মেইলের নিচে কাটা পড়ে ওই ৫ ব্যাক্তি নিহত হয়েছেন বলে ধারণা করছেন স্থানীয়রা।

পুলিশ সুপার আনোয়ার হোসেন জানান, ঢাকা চট্রগ্রাম রেলপথের নরসিংদীর রায়পুরা উপজেলার খাকচক ও কমলপুর গ্রামের মধ্যবর্তী রেললাইনে কাটা পড়া ৫ জন পুরুষের মরদেহ পড়ে থাকতে দেখেন ট্রেনযাত্রী ও স্থানীয়রা। খবর পেয়ে সকাল ৭ টার দিকে ঘটনাস্থলে পৌঁছে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ি ও ভৈরব রেলওয়ে পুলিশ।

এসময় শরীরের বিভিন্ন অঙ্গ কাটা ও ছড়িয়ে থাকা অবস্থায় ৫ জন পুরুষের মরদেহ পড়েছিল। তাদের আনুমানিক বয়স ১৯ থেকে ২৫ বছরের মধ্যে হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে ঠিক কখন কোন ট্রেনে তারা কাটা পড়েছেন সেটি নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, ট্রেনে কাটা পড়েই তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। স্থানীয়রা কেউ তাদেরক চিনতে পারছেন না। দেখে মনে হয়েছে তারা প্রান্তিক পর্যায়ের খেটে খাওয়া মানুষ। পরিচয় শনাক্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফিঙ্গারপ্রিন্ট নিয়েছে। পরিচয় শনাক্ত হওয়ার পর নিশ্চিত হওয়া যাবে তারা কোথায় যাচ্ছিলেন বা তারা কোন পেশার লোক ছিলেন। মরদেহগুলো উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালের মর্গে নেয়া হয়েছে।

অপরদিকে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতনামা পাঁচজন নিহতের কয়েক ঘন্টা না পার না হতেই ট্রেনে কাটা পড়েন ৭০ বছরের আরও এক ব্যক্তি। এদিন দুপুর ১২ টার দিকে জেলার রায়পুরা উপজেলার পৌর শহরের শ্রীরামপুর রেলগেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যাক্তির নাম পরিমল সূত্রধর বলে জানা গেছে।তিনি নরসিংদী সদর উপজেলার পৌর শহরের পশ্চিম কান্দাপাড়া মহল্লার মৃত সুরেন্দ্র সূত্রধরের ছেলে।

পুলিশ ও প্রতক্ষদর্শীরা জানান, সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী কালনী এক্সপ্রেস ট্রেন রায়পুরার মেথিকান্দা রেলস্টেশনে প্রবেশ করছিল। এসময় স্টেশনের অদূরে শ্রীরামপুর রেলগেইট এলাকায় ৭০ বছরের এক ব্যক্তিকে রেললাইনে দাঁড়িয়ে থাকতে দেখেন স্থানীয়রা। ট্রেনের চালকও বারবার হর্ন দিচ্ছিলেন। তারপরও এ ব্যক্তি রেললাইন থেকে সরে না আসায় ট্রেনের নিচে কাটা পড়েন। এতে তার দেহ দ্বিখন্ডিত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে রেলওয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

 

জেএস/খোলা কাগজ

 
Electronic Paper