ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আর্থিক লেনদেনের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে অপহরণের চেষ্টা

হাটহাজারী প্রতিনিধি
🕐 ৪:৩১ অপরাহ্ণ, জুন ০১, ২০২৪

আর্থিক লেনদেনের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে অপহরণের চেষ্টা

চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার আদর্শ গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার কথা বলে প্রতিবন্ধী যুবকের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগের ভিত্তিতে সংবাদ প্রকাশ করায় দৈনিক সাঙ্গুর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক মাহমুদ আল আজাদ কে হত্যা করতে অপহরণচেষ্টার অভিযোগ উঠেছে। শুক্রবার (৩১ মে) রাত ১০টার দিকে পৌরসভার উপজেলা মেডিকেল গেট থেকে তাকে অপহরণের চেষ্টা করা হয়।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, হাটহাজারী অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মাহমুদ আল আজাদ নিজের হেফজখানা থেকে রাত সাড়ে ৯টার দিকে চা নাস্তা খাওয়ার জন্য পাশের মেডিকেল গেইট দোকানে গিয়ে চা নাস্তা খাওয়ার পর রাত ১০টার দিকে আবারও তার মাদ্রাসায় চলে আসার সময় ৩/৪টি সিএনজি অটোরিকশা যোগে ১৫/২০ জন দেশীয় অস্ত্রসহ তাকে সিএনজি অটোরিকশা করে নিয়ে যেতে চাইলে তার চিৎকার শুনে আশেপাশের লোকজন ছুটে এলে তারা পালিয়ে যায়।

সাংবাদিক মাহমুদ আল আজাদ বলেন, শুক্রবার (৩১ মে) রাত সাড়ে ৯টা ৩০ মিনিটের দিকে মেডিকেল গেট এলাকায় ২০/৩০ জনের একটি সন্ত্রাসী দল আমাকে জোরপূর্বক অপহরণ করে সিএনজিতে উঠিয়ে নিয়ে যেতে চেয়েছিল। আমার কিছু সহকর্মী ও স্থানীয় কয়েকজন ব্যক্তি এই অপহরণকারীদের কাছ থেকে উদ্ধার করে নিয়ে যায়। এ সন্ত্রাসী দল আমার উপর হামলা করেছে। পূর্ব শত্রুতার জের ধরে কামাল নামে স্থানীয় এক শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে প্রতিবন্ধী ব্যক্তির কাছ থেকে আশ্রয়ন প্রকল্পের ঘর দেওয়ার নামে টাকা আত্মসাৎ করার নিউজ করলে সে আমার উপর ক্ষেপে যায়। এরপর তার ছেলে আরমানের নেতৃত্বে বিভিন্ন মিথ্যা অপবাদ দিয়ে কৌশলগতভাবে আমাকে অপহরণ করার চেষ্টা করেছে । আমি গত এক সপ্তাহ ধরে তাদের হুমকির কারণে আমার বাড়িতে যেতে পারছিনা। প্রতিদিন রাতে আমার বাড়ির আশেপাশে তারা বিভিন্ন অশ্রাব্য ভাষায় স্লোগান দিচ্ছে। এতে করে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। যেকোনো সময় তারা আমার বড় ধরনের ক্ষতি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছি।

হাটহাজারী মডেল থানার ওসি মনিরুজ্জামান রাত ১২টার দিকে জানান, সাংবাদিক মাহমুদ আল আজাদ আমাকে ফোন করেছিলো। তখন আমি ব্যস্ত থাকার কারণে কথা বলতে পারিনি। অভিযোগ দিলে তদন্ত করেই ব্যবস্থা নেয়া হবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper