ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যেতে পারে

খোলা কাগজ ডেস্ক
🕐 ৮:১০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২১

আজকের দিনটি কেমন যেতে পারে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও যেতে হতে পারে। বড়দের কথা মেনে চলুন। অনেক দিন পর ব্যবসায় উন্নতির যোগ দেখা যাচ্ছে। ভক্তিমূলক কাজে মনোনয়ন ও শান্তি। পারিবারিক ঝামেলায় মানসিক অবসাদ আসবে। গুরুজনদের সঙ্গে তর্কে না যাওয়াই শ্রেয়। বাবার কোনও কাজের জন্য খরচ হতে পারে। চোখের সমস্যা বাড়তে পারে।

বৃষ

অপ্রীতিকর কাজের ফলে নৈরাশ্য বৃদ্ধি পাবে। ভাই-বোনের দেখভাল নিয়ে মা–বাবার সঙ্গে মতান্তর হবে। আধ্যাত্মিক বিকাশ ঘটবে। ব্যবসায় সৌভাগ্য বৃদ্ধি পাবে। পুরনো রোগের উপশম হতে পারে। মানুষের কল্যাণ করে সুনাম পাবেন। রাস্তায় সতর্ক না থাকলে দুর্ঘটনা হতে পারে। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোন ব্যাপারে বেশি গুরুত্ব না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না।

মিথুন

কোথাও বেড়াতে যাওয়ায় কর্মে বাধার সৃষ্টি হতে পারে। নিজের কোনও ব্যাপারে সংশয় থাকতে পারে। প্রয়োজনীয় কাজ সেরে ফেলুন। হঠাৎ চাকরির সুযোগ আসতে পারে। ব্যবসায় গুরুজনদের পরামর্শে অগ্রগতির আশা রাখতে পারেন। নিজের কৌশল প্রয়োগে শত্রুনাশ হবে। অল্প বিস্তর ভোগান্তির আশঙ্কা আছে। উচ্চশিক্ষিতদের জন্য ভাল খবর বা যোগাযোগ আসতে পারে। কর্মচারীকে নিয়ে চিন্তা থাকতে পারে।

কর্কট

আজ সারা দিন ব্যবসায় অতিরিক্ত খরচ হতে পারে। সংসারে খরচ বেশি হওয়ায় বাড়িতে কলহ বাধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় দুঃখ পাবেন। চোখের সমস্যায় ভোগান্তির আশঙ্কা। আজ দানশীল মনোভাব বৃদ্ধি পাবে। সন্তানদের নিয়ে উদ্বেগ বাড়বে। কথাবার্তায় সামঞ্জস্যতা বজায় রাখুন। খরচ করে বন্ধুকে সাহায্য করতে হতে পারে।

সিংহ

আজ আপনার অর্থ উপার্জনের চেষ্টা দেখা যাবে। আজ উদারতা দেখাতে গিয়ে বিপদে পড়তে পারেন। বাড়িতে নতুন অতিথি আসতে পারেন। মনের আশা পূর্ণ হতে পারে। আজ বাড়িতে ভাল কোনও খবর আসতে পারে। অসৎ কেউ আপনাকে বিপদে ফেলার চেষ্টা করবেন। বন্ধুর দ্বারা উপকৃত হতে পারেন। কোনও চিন্তা আজ সারা দিন আপনাকে চিন্তা রাখবে। হঠাৎ কোনও কারণে কষ্ট পেতে পারেন।

কন্যা

বুদ্ধির ভুলে কর্ম পরিকল্পনায় ব্যাঘাত আসতে পারে। সঙ্গীতচর্চায় অগ্রগতির সুযোগ মিলবে। দিনের শেষ ভাগে প্রতিকূল অবস্থা কাটতে পারে। আজ ব্যবসায় কর্মচারীর জন্য অবনতির যোগ দেখা যাচ্ছে। শ্বশুরবাড়ি থেকে সম্পত্তি পাওয়ার আশা রাখতে পারেন। সন্তানদের কাজের সুযোগ নিয়ে আলোচনা হবে। আজ রাস্তায় যানবাহন নিয়ে ভোগান্তি হতে পারে। কর্মে অন্য রকম বদল দেখতে পারেন।

তুলা

জ্যোতিষে অগ্রগতির যোগ দেখা যাচ্ছে। নিজের কারও জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। কৃষিকাজে উন্নতির যোগ দেখা যাছে। সন্তানের পরীক্ষার ব্যাপারে আনন্দের খবর আসতে পারে। শরীর ও মনে খুব চাপ থাকবে। কর্মচারীর জন্য ব্যবসায় সমস্যার সমাধান হতে পারে। খুব কাছের কারও ব্যবহারে দুঃখ পাবেন। তৃতীয় ব্যক্তির ফলে দাম্পত্য কলহ মিটে যাবে।

বৃশ্চিক

পরিশ্রম সত্ত্বেও সংসারে অভাব অনটন থাকবে। যানবাহনে চলাচল খুব সাবধানে করতে হবে, বিপদের আশঙ্কা আছে। প্রেমের ক্ষেত্রে দিনটি শুভ। পরিবারের গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান হয়ে যাবে। আজ নতুন কোনও কাজে উৎসাহ পাবেন। ব্যবসায় শত্রুরা আপনার পিছু ছাড়বেন না। কোনও জটিল সমস্যা আপনার দ্বারা সমাধান হতে পারে। প্রেমের আনন্দ থাকলেও ব্যাকুলতা থাকবে। ব্যবসায় প্রচুর দায়িত্ব বৃদ্ধি পাওয়ায় মানসিক চাপ আসবে। স্ত্রীর প্রেরণা আপনাকে উদ্যমী করে তুলবে।

ধনু

আজ কাউকে বেশি বিশ্বাস করবেন না। নিজের কারও শারীরিক অসুস্থতা নিয়ে চিন্তা থাকবে। নিজের কথার দ্বারা অন্যকে প্রভাবিত করতে পারবেন। প্রেমে ভুল বোঝাবুঝি হতে পারে। তুচ্ছ কারণে বেড়াতে যাওয়ার পরিকল্পনা ভেস্তে যেতে পারে। আজ আপনার বিলাসিতার জন্য প্রচুর খরচ হতে পারে। কর্মে বাধা থাকলেও পরে সেটা কেটে যাবে।

মকর

পড়াশোনার ব্যাপারে কাউকে জিজ্ঞাসা করলে ঠকতে হতে পারে। পাওনা প্রাপ্তির যোগ রয়েছে। ব্যবসায় বিশেষ লাভের শুভ যোগ দেখা যাচ্ছে। দূরে বেড়াতে যাওয়ার পরিকল্পনা সফল হতে পারে। বিদ্যার্থীদের জন্য নতুন কোনও পথ খুলতে পারে। বাত জাতীয় রোগে কষ্ট পাওয়ার আশঙ্কা আছে। কর্মস্থলে নিজের বুদ্ধি লুকিয়ে রাখাই ভাল হবে। আজ স্ত্রীর কাছ থেকে আঘাতজনক ব্যবহার পেতে পারেন। ছোটখাটো রোগ উপেক্ষা করা ঠিক হবে না। প্রবাসী কারও বাড়িতে আগমন হবে।

কুম্ভ

বাড়িতে সবাই খুব সতর্ক থাকুন, চুরির ভয় আছে। অর্থনৈতিক সমস্যার সম্মুখিন হতে হবে। প্রতিকূল পরিবেশ মানিয়ে নিন। সন্তানদের কর্মের শুভ খবর আসতে পারে। আজ সারা দিনটা খুব অলসতায় কাটতে পারে। বিদ্যার্থীদের কোনও ফল পেতে গেলে একটু ধৈর্য ধরতে হবে। লেনদেনের ব্যাপারে সতর্ক থাকুন। জমি বা সম্পত্তি কেনাবেচা করার শুভ দিন।

মীন

সন্তানের কাজে মুখ উজ্জ্বল হবে। পেটের সমস্যায় ভোগান্তির আশঙ্কা। হাঁটা চলা খুব সাবধানে করা উচিত। আজ সব কাজের মধ্যেও ধর্মীয় আলোচনায় মন যেতে পারে। শত্রুরা ক্ষতি করতে সফল হবেন না। সন্তানদের নিয়ে দুশ্চিন্তা থাকলে মিটে যাবে। আত্মীয়দের সঙ্গে দেখা হওয়ার সুযোগ আসতে পারে। বিদ্যার্থীদের জন্য সময়টা ভাল নয়। শেয়ারে বাড়তি লগ্নি চিন্তা বৃদ্ধি ঘটাতে পারে।

 
Electronic Paper