ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যেতে পারে

খোলা কাগজ ডেস্ক
🕐 ৮:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২১

আজকের দিনটি কেমন যেতে পারে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

আজ কাজকর্ম ভালই এগোবে, কিন্তু মনে একটা ব্যাকুলতা কাজ করবে। কারও বিশ্বাস ভঙ্গের অপবাদ আসতে পারে। সাংসারিক জটিলতা কাটতে পারে। না চাইতেই পাওনা আদায় হতে পারে। কোনও কারণে কর্মে অবসাদ আসতে পারে যা কাটিয়ে না উঠলে সমস্যা হবে। উচ্চ মানসিকতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে। মনস্থির করে পারিবারিক দায়িত্ব পালন করুন। চলাফেরায় বাড়তি সতর্কতার প্রয়োজন।

বৃষ

পূজাপাঠের জন্য ভক্তি বাড়বে। কুচিন্তা আপনার কর্মে বাধার সৃষ্টি করবে। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা করার ভাল সময়। আপনি কোনও ভাল কারণে পুরস্কার পেতে পারেন। শেয়ার বা ফাটকায় প্রাপ্তি যোগ রয়েছে। আজ কোনও কারণে বিপদে পরে আপনাকে মিথ্যা কথা বলতে হতে পারে। হঠাৎ করে নেওয়া কোনও সিদ্ধান্তে আপনি লাভবান হবেন। উচ্চশিক্ষার সুযোগ পাবেন।

মিথুন

সকালের দিকে চোখের সমস্যা বাড়তে পারে। আজ কোনও বিশেষ কারণে সংসারে অশান্তি বাড়বে। প্রিয় জনের শারীরিক উন্নতির খবর পেতে পারেন। মিষ্টি ব্যবহারে মানুষের মন জয় করতে পারবেন। ঋণ সংক্রান্ত কাজের সমাধান হয়ে যেতে পারে। আজ রাস্তায় বাড়তি সতর্কতার প্রয়োজন, বিপদের আশঙ্কা। নতুন কাজের যোগাযোগ বা বাড়তি উপার্জন হওয়ার শুভ সময়। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাই-বোনদের সঙ্গে অশান্তির আশঙ্কা। আইনি ব্যাপারে সমাধান হবে।

কর্কট

রাজনীতিবিদদের জন্য সময়টা খুব ভাল। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ হতে পারে। কোথাও বেড়াতে পক্ষে দিনটি শুভ নয়। মা–বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ বাধবে। মাথা ঠান্ডা রাখতে হবে। আজ সকালেই চমকে যাওয়ার মতো খবর পেতে পারেন। অলসতা কাটিয়ে উঠতে পারলে লাভবান হবেন। বয়সে ছোট কারও কাছ থেকে উপকার পাবেন। নিজের সিদ্ধান্তে অটল থাকুন, ক্ষতি হবে না।

সিংহ

আজ ব্যবসায় অতিরিক্ত পরিশ্রমেও তেমন লাভ হবে না। আপনার সঙ্গে আলোচনায় মানুষ শান্তি পাবেন। খুব ভাল একটা যোগাযোগ আপনার জন্য অপেক্ষা করছে। সন্তানদের সঙ্গে মিশে যেতে হবে।আজ কোনও গুজবে কান দিয়ে মাথা গরম করবেন না। অল্পে সন্তুষ্ট থাকার চেষ্টাই আপনাকে এগিয়ে নিয়ে যাবে। সংসারে মনোমালিন্যের সৃষ্টি হতে পারে। মালিকের সঙ্গে বিবাদের আশঙ্কা।

কন্যা

আজ আপনি সহজেই শত্রুকে চিনে নিতে সক্ষম হবেন। আজ সারা দিন অলসতায় কাটবে এবং ব্যবসায় ক্ষতি হবে। বাড়ির পরিবেশ কিছুটা অনুকূল থাকবে। ভাই-বোনদের সঙ্গে ঝগড়া হবে। আজ কোথাও ভ্রমণের জন্য মন খুব ব্যাকুল হবে। কোনও বিষয়ে ধননাশ হতে পারে। সম্পত্তি থেকে বিতারিত হওয়ার যোগ দেখা যাচ্ছে। বাড়তি বিনিয়োগ না করাই ভাল হবে। বেশি কথায় অশান্তি হবে।

তুলা

মাত্রা ছাড়ানো আবেগ আজ আপনার ক্ষতি করতে পারে। কর্মক্ষেত্রে জটিলতা কাটতে পারে। প্রিয় বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। খাবারের প্রতি লোভ সামলাতে না পারলে ক্ষতি হবে। বন্ধুর জন্য সম্মানিত হতে পারেন। ব্যবসায় মনোবল থাকলে বাধা কাটবে। কাউকে পরামর্শ না দেওয়াই ভাল।

বৃশ্চিক

পরিশ্রম সত্ত্বেও সংসারে অভাব অনটন থাকবে। যানবাহনে খুব সাবধানে চলাচল করতে হবে, বিপদের আশঙ্কা আছে। প্রেমের ক্ষেত্রে দিনটি শুভ। পরিবারের গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান হবে। আজ দিনটা সব দিক থেকে আপনার অনুকূল থাকবে। সকলের সঙ্গে খুব বুঝে কথা বলবেন। সন্তানদের নিয়ে সংসারে কলহের সৃষ্টি হতে পারে। আইনি সমস্যায় পড়তে পারেন।

ধনু

নিজের প্রতিভা ফুটিয়ে তোলার আজ বিশেষ দিন। ভয় আপনার বুদ্ধি নষ্ট করতে পারে। আবেগের বশে কোনও কাজ করলে বিপদ হবে। অমাশয় জাতীয় রোগে কষ্ট পেতে পারেন। ভাল করে না ভেবে উপার্জনের রাস্তায় পা না দেওয়াই ভাল। অতিরিক্ত পরিশ্রমে শারীরিক দুর্বলতা আসবে। মাত্রাছাড়া রাগ আপনার ক্ষতি ডেকে আনতে পারে। ঋণ ফেরত পাবেন, কিন্তু তার জন্য বেগ পেতে হবে।

মকর

বাজে লোকের জন্য ভয় বাড়তে পারে। ব্যবসায় সমস্যা হবে। আজ আনন্দ বাড়তে পারে। মায়ের দিক দিয়ে কষ্ট পেতে পারেন। বাড়তি কোনও কাজের চাপ আসতে পারে। স্ত্রীর সঙ্গে একটু বুঝে কথা বলুন। মানসিক উত্তেজনা বাড়তে পারে। ব্যবসায় চাপ ও খরচ বাড়তে পারে। অফিসে উন্নতির সুযোগ আসতে পারে। বাইরের লোকের জন্য আজ খরচ বাড়বে।

কুম্ভ

আজ দিনটি সমস্যাবহুল থাকতে পারে। কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধির জন্য সংসারে অবহেলা বা অশান্তি। প্রাথমিক স্তরের বিদ্যার্থীদের ক্ষেত্রে দিনটি খুব ভাল। আজ বন্ধু বিচ্ছেদ ঘটতে পারে। আজ কোনও কারণে মনে ভীষণ সংশয় বা ভয় কাজ করবে। অর্থভাগ্য ভাল হলেও পরিশ্রম থাকবে প্রচুর। প্রেমে সাফল্য থাকবে। কুটিরশিল্পের সঙ্গে যুক্তদের অগ্রগতির সম্ভাবনা।

মীন

আজ আপনার রসিকতা অপরের বিপদ ডেকে আনতে পারে। শারীরিক রাগ বা জেদ বৃদ্ধি পাওয়ার জন্য রক্তচাপ বাড়বে। আজ কর্মক্ষেত্রে আপনি মিশ্র ফল পাবেন। নতুন কিছু করার ইচ্ছা হবে। নিজের সম্পত্তি থেকে কিছু অংশ ছাড়তে হতে পারে। আজ অপরের জন্য কোনও কাজ করে আনন্দ পাবেন।

 
Electronic Paper