আজকের দিনটি কেমন যেতে পারে

ঢাকা, রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৪ আশ্বিন ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যেতে পারে

খোলা কাগজ ডেস্ক
🕐 ৮:৩৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

আজকের দিনটি কেমন যেতে পারে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা এখন বন্ধ রাখুন। আজ বাড়ির মহিলাদের কোনও ব্যাপারে বেশি গুরুত্ব না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল স্বরূপ কিছু পাবেন না। আজ কোনওবন্ধুর বিষয়ে সংশয় নিয়ে স্ত্রীর সঙ্গে মতান্তর হতে পারে। ব্যবসায় অগ্রগতি হতে বিলম্ব। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবনতি। কাজের লোকের ব্যাপারে চিন্তা বাড়তে পারে।

বৃষ

চাকরির পদোন্নতিতে বিদেশ যাত্রার পথে বাধা। শ্বশুরবাড়ির কাছ থেকে অপমানের যোগ। শরীরে কোথাও চোট লাগতে পারে। ব্যবসায়ীরা কর্মচারীকে চোখে চোখে রাখুন।যাঁরা বিবাহের কথা ভাবছেন, তাঁদের জন্য শুভ সময় আসছে। যাঁরা পদার্থবিদ্যা নিয়ে লেখাপড়া করছেন, তাঁরা সাফল্য পাবেন। পেটের সমস্যায় ভোগান্তি। সংসারে অশান্তি মিটে যাবে। পিতার সঙ্গে ভ্রমণের ব্যাপারে আলোচনা।

মিথুন

কানের যন্ত্রণা বাড়তে পারে। ব্যবসায় কিছু খরচের জন্য ঋণ হতে পারে। আজ কারোর কাছে অপদস্থ হতে পারেন। ভাল কাজের পরিবর্তে বদনাম বৃদ্ধি। কর্মস্থলে ভাল কিছু ঘটতে পারে। আজ বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। বাড়িতে মনের মতো অতিথি সমাগমে আনন্দ। হঠাৎ বিষয়-সম্পত্তির প্রাপ্তিযোগ। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি আসতে পারে। কিছু পাওনা অদায় নিয়ে অশান্তি।

কর্কট

প্রেমের বাধা কেটে গিয়ে সুখের সময় আসতে চলেছে। হঠাৎ কোনও দ্রব্য প্রাপ্তির যোগ আছে। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। কর্মস্থানে ভুল কোনও সিদ্ধান্ত আপনার ভাল সময়কে নষ্ট করতে পারে। সংসারে অর্থনৈতিক চাপ থাকবে। অকারণে আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভবনা। স্নায়বিক ভোগান্তির যোগ। বাড়তি কিছু কথা বিবাদ বাড়াতে পারে।

সিংহ

আপনার প্রতি আজ খারাপ ব্যবহার হওয়ার সম্ভাবনা। মিথ্যা অপবাদ আজ কপালে জুটতে পারে। প্রণয়ে আনন্দ লাভ। কর্মচারীর বাড়তি কোনও খরচের জন্য ব্যবসার স্থানে বিবাদ। আত্মীয়-শোক আসতে পারে। আজ শত্রুর আক্রমণ থেকে একটু সাবধান থাকুন। জমি ক্রয়-বিক্রয়ে প্রচুর লাভ হাতছাড়া হওয়ার যোগ। পড়াশোনার ক্ষাত্রে খারাপ কিছু ঘটতে পারে।

কন্যা

কোনও ভুল কাজের জন্য কেউ আপনাকে খারাপ কথা বলতে পারেন। সকাল থেকে স্ত্রীর সঙ্গে কোনও বিবাদ নিয়ে মাথা গরম। ব্যবসায় লাভের পরিমাণ নিয়ে চিন্তা। সন্তানকে কোনও খারাপ কথা বলার জন্য আনুশোচনা। আজ কোনও স্থান থেকে অর্থ আসতে পারে। শরীরের কোনও কষ্ট বৃদ্ধি। স্ত্রীলোকের দ্বারা কোনও ক্ষতি হওয়ার সম্ভাবনা।

তুলা

আজ গাড়িচালকদের জন্য চিন্তার দিন। আজ সারাদিন কোনও খরচ বার বার হতে পারে। বাড়ির সকলে মিলে ভ্রমণে আনন্দ। আইনি কোনও কাজে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য লাভ। দুপুরের পরে কোনও কারণে আজ সম্মান নষ্ট হতে পারে। সন্তানের ব্যবহারে মনে বিষণ্ণতা। গায়ে-হাতে যন্ত্রণা বাড়তে পারে। কথা একটু কম বলা দরকার আজ।

বৃশ্চিক

কর্মস্থানে কোনও ভাল কাজ করেও বদনাম হতে পারে। আজ সংসারে কোনও অপর ব্যক্তিকে নিয়ে বিবাদ হতে পারে। বাড়িতে কোনও নতুন অতিথির আগমন। কৃষিকাজে সাফল্য। সন্ধ্যায় মাথার যন্ত্রণা বৃদ্ধি। পড়াশোনার ক্ষেত্রে অসুবিধা। ব্যবসায় আয় বৃদ্ধি। প্রিয়জনের কোনও কাজের জন্য সংসারে অশান্তি। মায়ের জন্য বাড়িতে বিবাদ বাধতে পারে।

ধনু

স্ত্রীর জন্য কোনও ভাল খবর আসতে পারে। শরীরে ও মনে কোনও কষ্ট বৃদ্ধি। ব্যবসায় কোনও শত্রুর দ্বারা ক্ষতি। রাতের দিকে স্ত্রীর কারণে কোনও খরচ বাড়তে পারে। অভাবের পরিমাণ বাড়তে পারে। অসৎ কোনও কাজের জন্য মানসিক কষ্ট। ব্যবসায় একটু পরিবর্তন। কর্মস্থানে উন্নতির সুযোগ আসতে পারে। কোমরের যন্ত্রণা বৃদ্ধি।

মকর

বাড়িতে কিছু ভাল কাজ হতে পারে। ব্যবসায় কোনও ক্রেতার সঙ্গে বিবাদ। আর্থিক ব্যাপারে কোনও সুবিধা পেতে পারেন। বাড়িতে ভাল কাজ করেও সম্মান নষ্ট। বাইরের কোনও লোকের কারণে দুঃখ পেতে পারেন। আজ বন্ধুর জন্য কোনও সুবিধা পাবেন। কোনও ভাল কাজে সাফল্য লাভ। ব্যবসায় উন্নতি। প্রেমের ব্যাপারে বিবাদ অনেক দূর যেতে পারে।

কুম্ভ

আজ ব্যবসায় চাপ বাড়বে, সঙ্গে খরচও বৃদ্ধি পাবে। প্রেমের বিষয়ে মূল্যবান কোনও সিদ্ধান্ত আজ নিতে হতে পারে। সংসারে সুখ শান্তি বজায় থাকবে। সন্তানদের কর্ম নিয়ে চিন্তা বৃদ্ধি হতে পারে। আজ সারাদিন হিসেবি ভাবে থাকলেও অর্থ খরচ কমবে না। শারীরিক ক্ষমতা অনুযায়ী কাজের চাপ গ্রহণ করুন। অসুস্থ হওয়ার সম্ভাবনা আছে।

মীন

দূরে ভ্রমণের জন্য বাড়িতে আলোচনা। কর্মক্ষেত্রে সম্মানহানি হওয়ার যোগ। কোনও মহৎ ব্যক্তি যেচে উপকার করতে পারেন। চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে। সংক্রমণ থেকে দুর্ভোগ। আজ সারা দিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে কলহ বাধতে পারে। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি হতে পারে। হাতের যন্ত্রণা বাড়তে পারে।

 
Electronic Paper