ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যেতে পারে

খোলা কাগজ ডেস্ক
🕐 ১০:১১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০২১

আজকের দিনটি কেমন যেতে পারে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ বুধবার (৮ সেপ্টেম্বর)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

অসুস্থতার জন্য ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। আজ বন্ধুর জন্য কষ্ট পেতে পেরেন। কোনও ভাল কাজে সাফল্য পেতে পারেন। ব্যবসায় উন্নতি হবে। পড়াশোনায় বাধা আসতে পারে। ব্যবসায় আয় বাড়বে। আজ বেড়াতে গিয়ে সমস্যা হতে পারে। প্রিয় জনের কোনও কাজের জন্য ব্যবসায় অশান্তি হবে। স্বামী-স্ত্রীর মধ্যে সুসম্পর্ক থাকবে।

বৃষ

হঠকারী সিদ্ধান্ত বা বেফাঁস মন্তব্যের জন্য মাসুল দিতে হতে পারে। ব্যবসায় শত্রুর দ্বারা ক্ষতির আশঙ্কা। স্ত্রীর জন্য খরচ বাড়তে পারে। আজ অভাবের পরিমাণ বাড়তে পারে। স্বামী-স্ত্রী বিবাদ বিচ্ছেদ পর্যন্ত যেতে পারে। অসৎ কাজের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। ব্যবসায় একটু পরিবর্তন হবে। কর্মস্থানে উন্নতির সুযোগ আসতে পারে।

মিথুন

প্রিয়জনের স্বাস্থ্য হানিতে উদ্বেগ ও বহু ব্যয়ে নাজেহাল হতে হবে। আর্থিক সুবিধা পেতে পারেন। বাড়িতে কোনও কাজের জন্য সম্মান নষ্ট হবে। গঠনমূলক কোনও কাজের জন্য উন্নতি হবে। আজ কোনও জায়গা থেকে অর্থ আসতে পারে। শরীর নিয়ে সমস্যা হবে। বিপরীত লিঙ্গের দ্বারা ক্ষতির আশঙ্কা। বাড়তি খরচের জন্য চাপ আসবে।

কর্কট

বাড়িতে শুভ অনুষ্ঠান অতিথির বিরূপ আচরণে রসভঙ্গ হবে। বাড়িতে সকলে মিলে ভ্রমণে আনন্দ হবে। বিবাহিত জীবনে সুখের সময়। আইনি কোনও কাজে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন। কোনও কারণে আজ সম্মান নষ্ট হতে পারে। সন্তানের ব্যবহারে মনে বিষণ্ণ ভাব আসবে। বাড়িতে কোনও ফভাল খবর আসতে পারে। সেবা জাতীয় কাজে শান্তি পাবেন।

সিংহ

প্রেমে জটিলতা কেটে শুভ পরিবর্তনের ইঙ্গিত। ব্যবসায় খরচ বাড়তে পারে। বাড়িতে অতিথি আসতে পারেন। কৃষিকাজে সাফল্য আসতে পারে। মাথার যন্ত্রণা বাড়বে। মিথ্যা অপবাদ জুটতে পারে। প্রেমে আনন্দ পাবেন। বাড়তি খরচের জন্য বাড়িতে বিবাদের আশঙ্কা। আত্মীয় শোক আসতে পারে। ব্যবসা মধ্যম প্রকার যাবে।

কন্যা

লাগামছাড়া ক্রোধ বিড়ম্বনা ডেকে আনতে পারে। জমি কেনাবেচায় প্রচুর লাভ হতে পারে। পড়াশোনায় খারাপ কিছু ঘটতে পারে। কোনও কাজের জন্য অসম্মানিত হতে পারেন। দুপুরের পরে স্ত্রীর সঙ্গে বিবাদের আশঙ্কা। ব্যবসায় লাভের পরিমাণ বাড়তে পারে। বাজে কথা বলবার জন্য অনুশোচনা হবে। জ্যোতিষ থেকে আয় হতে পারে।

তুলা

কর্মস্থানে খুব বিচক্ষণতার সঙ্গে কর্মী নিয়োগ করুন। প্রতিবেশীর সঙ্গে মনোমালিন্যের সৃষ্টি হতে পারে। কারও সঙ্গে খারাপ ব্যবহার না কারই শ্রেয়। আজ কোনও সুসংবাদ আসতে পারে। আজ আপনার পছন্দমতো কাজ পেয়ে যেতে পারেন। ব্যবসায় নতুন যোগাযোগ আসতে পারে। বন্ধুস্থানীয় কারও কাছ থেকে উপকার পাবেন। অতিরিক্ত লোভ আপনাকে ডোবাতে পারে।

বৃশ্চিক

অতিরিক্ত খরচ এড়িয়ে চলুন, ক্ষতি হতে পারে। আজ সারা দিন খুব সাবধানে চলাফেরা করুন, রক্তপাতের আশঙ্কা আছে। সংসারে অশান্তির আশঙ্কা আছে। হঠাৎ উপকৃত হতে পারেন। ব্যবসায় পুরনো অশান্তি ফিরে আসতে পারে। দরকারি আলোচনা আজকের মধ্যে সেরে ফেলুন। ভুল সংশোধনের সুযোগ পেতে পারেন। অনিচ্ছা সত্ত্বেও কারও সঙ্গে বন্ধুত্ব করতে হতে পারে।

ধনু

আজ কর্মস্থানে খুব শান্ত ভাবে কাজ করতে হবে। অশুভ সঙ্কেত তাড়াতাড়ি বোঝার চেষ্টা করুন। অন্যের কথায় অতিরিক্ত খরচ হতে পারে। সন্তানের দিক থেকে ভাল খবর আসতে পারে। নিজের লক্ষ্যে স্থির থাকুন, লাভবান হতে পারেন। কোনও চিন্তা সারাদিন আপনাকে তাড়িয়ে বেড়াবে। পড়াশোনায় অমনোযোগ ভাব দেখা দেবে।

মকর

নিজের সম্পত্তি থেকে বঞ্চিত হতে পারেন। কারও কাছ থেকে খারাপ খবর আসার আশঙ্কা। কাউকে অপমানের হাত থেকে বাঁচাতে হতে পারে। পছন্দ মতো জায়গায় ঘুরতে যাওয়ার সুযোগ বন্ধ হবে। অভিজ্ঞ ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা করার সুযোগ পাবেন। প্রতিবেশীর ঝামেলায় বেশি কথা না বলাই শ্রেয়। প্রেমের দিকে এগনোর ভাল সময়। লিভারে সমস্যা দেখা দেবে।

কুম্ভ

বিলাসিতার জন্য বাড়িতে নতুন করে বিবাদ হবে। ব্যবসায় নতুন কোনও পরিকল্পনা হবে। আর্থিক সমস্যা কেটে যেতে পারে। উপর থেকে পড়ে আঘাত লাগতে পারে। সন্তানের জন্য কোনও কাজের ব্যবস্থা হতে পারে। কারও কাছ থেকে দামি উপহার না নেওয়া ভাল হবে। আজ শরীরের কোথাও যন্ত্রণা বৃদ্ধি পেতে পারে। শরীরে অলসতা বাড়তে পারে। আপনার কোনও আলোচনায় পরিবারের সকলে আনন্দ পাবেন।

মীন

ব্যবসায় খুব ভাল লাভ দেখতে পাবেন না। প্রেমের ব্যাপারে শুভ সময় আসতে দেরি আছে। বাড়িতে নতুন কিছু নিয়ে আলোচনা হবে। বন্ধুর জন্য মানসিক কষ্ট বাড়তে পারে। বিদেশ যাওয়ার সুযোগ বন্ধ হতে পারে। সহকর্মীর সঙ্গে ভাল ব্যবহারের জন্য সুনাম লাভ করতে পারবেন। অফিসে কিছু পরিবর্তন হতে পারে। স্ত্রীর জন্য মানসিক চাপ বাড়তে পারে বা অশান্তি হতে পারে।

 
Electronic Paper