ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজকের দিনটি কেমন যেতে পারে

খোলা কাগজ ডেস্ক
🕐 ১০:৪২ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২২

আজকের দিনটি কেমন যেতে পারে

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। পাঠকদের জন্য তাই আজ রোববার (৫ সেপ্টেম্বর)-এর রাশিফল সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হলো।

মেষ

কর্মচারীর জন্য ব্যবসায় লাভ হতে পারে। কোথাও বেড়াতে যাওয়ার পক্ষে দিনটি শুভ নয়। মা–বাবার সঙ্গে কোনও কারণে বিরোধ বাধার আশঙ্কা আছে। বুদ্ধির জোরে শত্রুপক্ষকে হারাতে সক্ষম হবেন। জমি কেনাবেচার জন্য সময়টা খুব ভাল। আজ ভাইবোনদের সঙ্গে ঝামেলা মিটে যেতে পারে। আজ বাড়িতে কোনও বাজে খবর আসতে পারে।

বৃষ

অন্যের বুদ্ধিতে আজ আর্থিক ক্ষতির আশঙ্কা আছে। খুব ছোটখাটো ব্যাপারে সংসারে অশান্তির আশঙ্কা আছে। লটারির যোগ দেখা যাচ্ছে। পাওনা আদায় হতে পারে। আজ আপনি কোনও মিথ্যে অপবাদে ফাঁসতে পারেন। পরিবারের মানুষ আজ আপনাকে ভুল বুঝতে পারেন। আজ আপনি মা-বাবার দায়িত্ব নিতে সক্ষম হবেন। চলাফেরায় বাড়তি সতর্ক থাকুন। দুপুরের পরে শুভ কিছু ঘটতে পারে।

মিথুন

গোপন কোনও রোগের জন্য অর্থ নষ্ট হবে। উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় উপকার পাবেন। কারও বিয়ের খবরে আনন্দ পাবেন। যানবাহনে ওঠানামার সময় বিপদের আশঙ্কা আছে। কোমরের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। দাম্পত্য জীবনে কলহ কেটে গিয়ে মিলন হতে পারে। সুখ-দুঃখ মিশিয়ে সারা দিন কাটবে। চিকিৎসার জন্য প্রচুর অর্থ অপচয় হতে পারে। জ্যোতিষচর্চায় অগ্রগতির আশঙ্কা।

কর্কট

অতিরিক্ত কাজের চাপের জন্য মাথার যন্ত্রণা বাড়তে পারে। আজ কর্মক্ষেত্রে খুব সাবধানে চলুন। নিজের দুর্বলতা অন্যকে বুঝতে দেবেন না। কোনও আলোচনা থাকলে স্ত্রীর সঙ্গে করুন। কারও বিশ্বাসভঙ্গের কারণ হতে পারেন। জলপথে ভ্রমণ হতে পারে। হস্তশিল্পের নিয়ে প্রচেষ্টা থাকবে। কর্মচারীদের সঙ্গে ভাল ব্যবহারে সম্মান প্রাপ্তি। উচ্চশিক্ষার ক্ষেত্রে বাধা আসতে পারে। অসতর্ক ভাবে কথা বলার জন্য বিপদে পড়তে পারেন।

সিংহ

বাড়িতে অনেক আত্মীয় নিয়ে কোলাহল হবে। বাড়ি সাজানোর জন্য খরচ হতে পারে। অফিসে উন্নতির যোগ রয়েছে। প্রিয়জনের ব্যবহারে মানসিক কষ্ট বাড়বে। পড়াশোনা নিয়ে প্রথমে একটু চিন্তা থাকলেও পরে কেটে যাবে। ব্যবসা বা কর্মক্ষেত্রে আজ বাড়তি লাভ ও সুযোগ পেতে পারেন। আপনার মিষ্টি ব্যবহারে শত্রুপক্ষের মন জয় করতে পারবেন। অন্যকে বিপদ থেকে রক্ষা করতে গিয়ে নিজে বিপদে পড়তে পারেন। স্ত্রীর শরীরের দিকে নজর দিন।

কন্যা

অনেক দূরে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা আজ সার্থক হতে পারে। বুদ্ধি খুব স্থির রেখে কাজ করুন। একটু সংযমী হওয়ার বিশেষ প্রয়োজন। কোনও অপ্রীতিকর ঘটনা আপনাকে চিন্তায় ফেলবে। আজ ব্যবসায় এমন কিছু ঘটবে যা আপনার মনে সংশয় সৃষ্টি করবে। বুদ্ধির জোরে অস্বাভাবিক পরিবেশকে স্বাভাবিক করতে সক্ষম হবেন। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা এই মুহূর্তে না করাই ভাল। চোখের সমস্যায় সমস্যা হবে। স্ত্রীর জন্য মানসিক যন্ত্রণা হবে।

তুলা

অতীত সংস্কার আজ পিছুটান বাড়াতে পারে। রাজনীতিকদের একটু বিপদ আসতে পারে। শিল্পীরা আজ ভাল কোনও খবর পেতে পারেন। স্ত্রীকে নিয়ে সংশয় থাকবে। আজ কোনও কারণে মন উদাস থাকবে এবং কোনও কাজ ভাল লাগবে না। বাড়িতে সন্তানের জন্য বিবাদ বাধবে। ব্যবসায় লাভের পরিমাণ বাড়তে পারে। আজ সারাদিন কোনও বিশেষ কারণে মন একটু চঞ্চল থাকতে পারে।

বৃশ্চিক

কাজের উদ্বেগ বাড়তে পারে। গুরুজনের কথা না শোনার জন্য বিপদ বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে বিবাদের জন্য বিরহ বাড়তে পারে। ধর্ম সংক্রান্ত বিষয়ে কোনও আলোচনা। তৃতীয় ব্যক্তির দ্বারা আপনার ভাল কাজ পণ্ড হতে পারে। প্রেমে খুব ভাল সময় পেতে পারেন। পেটের সমস্যা বাড়তে পারে। স্ত্রীকে নিয়ে চিন্তা থাকবে। সংসারে বিবাদের জন্য মানসিক অবসাদ বাড়তে পারে।

ধনু

সকালের দিকে প্রেম নিয়ে বাজে কথা মানসিক যন্ত্রণা বাড়াতে পারে। ব্যবসায় খুব ভাল ফল পাবেন। শরীরের কোনও অংশে ক্ষত বাড়তে পারে। আইনি কাজের জন্য আজ দিনটি ভাল নয়। কাজের দিকে আজ অনিহা আসতে পারে। সংসারের কোনও কাজ নিয়ে বিরক্তি আসতে পারে। ব্যবসায় ভাল খবর পেতে পারেন। বাড়তি কোনও কাজের যোগাযোগ আসবে।

মকর

আজ আপনার সঙ্গে অন্যায় হতে পারে। কোনও কিছু থেকে বাড়তি আয় হতে পারে। পুরনো রোগ থেকে মুক্তি পেতে পারেন। পড়াশোনার জন্য ভাল সময়। আজ কোনও ভাল বন্ধুর সঙ্গে বিবাদ বাধতে পারে। শরীরের কোনও অংশের যন্ত্রণা হবে। কোনও কাজ করে আজ মানসিক শান্তি পেতে পারেন। পেটের সমস্যা হবে। খারাপ কাজ মানসিক যন্ত্রণা বাড়াতে পারে।

কুম্ভ

আজ মিথ্যা অপবাদ আসতে পারে। শত্রুর জন্য ভাল কাজ আটকে যেতে পারে। প্রেমে অভিমান বাড়তে পারে। কোনও জায়গায় বেড়াতে গিয়ে কষ্ট বাড়তে পারে। বাড়তি খরচের জন্য আর্থিক চাপ থাকবে। আজ বদনাম থেকে সাবধান থাকুন। তবে কাজের শুভ যোগ আছে। গুরুজনের সঙ্গে কোনও কারণে বিবাদের আশঙ্কা আছে। ব্যবসায় চাপ বাড়তে পারে। বাবার জন্য চিন্তা বাড়তে পারে।

মীন

আজ বিপদের আশঙ্কা আছে, একটু সাবধানে থাকুন। সংসারের জন্য অধিক খরচ হতে পারে। বাড়িতে কোনও খারাপ খবর আসতে পারে। বন্ধুদের সঙ্গে আনন্দ বাড়বে। আজ কোনও কারণে মনে বিষণ্ণতা আসতে পারে। কোনও কাজ বার বার করতে হতে পারে। ব্যবসায় অতিরিক্ত খরচ হতে পারে। বাড়িতে আজ অতিথি আসার যোগ আছে। শরীরে চাপের জন্য কাজের ক্ষতি হতে পারে।

 
Electronic Paper