ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৪ জানুয়ারি: আজকের দিনটি কেমন যাবে আপনার?

ডেস্ক রিপোর্ট
🕐 ১:১৫ অপরাহ্ণ, জানুয়ারি ০৪, ২০২০

আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

 

মেষ রাশি: (২১ মার্চ-২০ এপ্রিল)
প্রিয় মেষ, আপনার মাধ্যমে সব রাশির মহোদয় ও মহোদয়াগণকে নতুন করে শুভ নববর্ষ জানাই। চলতি সপ্তাহটি আপনার জন্য বিশেষভাবে উল্লেখযোগ্য হয়ে উঠবে। কথাটি বললাম পজিটিভ অর্থে। খুব ভালো থাকবেন।

বৃষ রাশি: (২১ এপ্রিল-২১ মে)
সংগীত অঙ্গনে আমার বসবাস দীর্ঘকালের। সেটা গান লেখার মাধ্যমে। এই সময়টায় আমি কিছু সংগীতজ্ঞ পেয়েছি, যাঁরা শিল্প প্রতিভায় তো বটেই, মানুষ হিসেবেও অসামান্য। এঁদের একজন হচ্ছেন ফোয়াদ নাসের বাবু। ফিডব্যাক ব্যান্ডের নেতা। দেশজ এবং পাশ্চাত্য সংগীতে সমান পারদর্শী। তাঁর মতো অমায়িক, পরিশীলিত এবং উদার মনের মানুষ আমি কমই দেখেছি। এই মানুষটির কোনো শত্রু থাকতে পারে বলে আমার একেবারেই মনে হয় না। প্রিয় বৃষ, আপনি যদি শিল্পী হন, তাহলে ফোয়াদ নাসেরকে জানুন। তিনি একজন অনুকরণের যোগ্য মানুষ।
মিথুন রাশি: (২২ মে-২১ জুন)
কলকাতার প্রখ্যাত সংগীতজ্ঞ জটিলেশ্বর মুখোপাধ্যায়ের সৃষ্ট কথা ও সুর শোনেননি—এমন কাউকে মনে হয় খুঁজে পাওয়া যাবে না। তাঁর রচিত কথা ও সুর বাংলা গানে অসামান্য নতুনত্ব এনে দিয়েছে। ‘এ কোন সকাল, রাতের চেয়েও অন্ধকার...’, ‘আমার স্বপন কিনতে পারে এমন আমির কই...’, ‘আমি ফুলকে যেদিন ধরে–বেঁধে আমার সাজি ভরেছি/ আমি সেদিন থেকে জেতা বাজি হেরেছি...’ ইত্যাদি অজস্র গানে তিনি তাঁর প্রতিভার চিহ্ন রেখে গেছেন। ভারতীয় শাস্ত্রীয় সংগীতে তাঁর ছিল অগাধ পাণ্ডিত্য। দীর্ঘ সাধনার সব শিখেছেন বড় বড় ওস্তাদের কাছে। এ তথ্যটি আমার জানা ছিল না যে জটিলেশ্বর সতীনাথ মুখোপাধ্যায়ের কাছে দীর্ঘ দশ বছর সংগীতে তালিম গ্রহণ করেছিলেন। প্রিয় মিথুন, প্রতিভা থাকলেই হয় না, এর পেছনে শ্রম থাকা চাই। আপনাদের মধ্যে যাঁরা সংগীতচর্চা করেন, তাঁরা জটিলেশ্বরের মতো মহান সংগীতজ্ঞদের আদর্শ অনুসরণ করবেন। ভালো কাটবে সপ্তাহটি।

কর্কট রাশি: (২২ জুন-২২ জুলাই)
কুয়াশা ভেদ করে কর্কটের জীবনে এখন ঝলমল করে উঠবে সূর্য। আলোর বন্যায় ভেসে যাবে চারদিক। শুনে কমপক্ষে একটা মুচকি হাসি দিন।

সিংহ রাশি: (২৩ জুলাই-২৩ আগস্ট)
সিংহ নারী-পুরুষের জন্য নতুন কী আর বলব। এমনিতেই তো তাঁদের দিন কাটছে মহা উল্লাসে। শুধু অনুরোধ করি, নিজের কথা কিংবা আচরণ দিয়ে কাউকে যেন আহত করবেন না। শুভ হোক!

কন্যা রাশি: (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)
কন্যার জীবনে এখন শুধু আলোকের বন্যা। আশা করি, এর বিস্তারিত ব্যাখ্যার প্রয়োজন নেই।

তুলা রাশি: (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)
চলতি সপ্তাহে কোনো কোনো তুলার খুব সফল ভ্রমণ হতে পারে। ভ্রমণ থেকে সাফল্য ও আনন্দ দুটোই আসবে। জয় হোক!

বৃশ্চিক রাশি: (২৪ অক্টোবর-২২ নভেম্বর)
চলতি সপ্তাহে সব ধরনের মনোমালিন্য এড়িয়ে চলুন। এটাই আপনার প্রতি আমার শাস্ত্রীয় পরামর্শ।

ধনু রাশি: (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)
আপনার মন খারাপ করে থাকার অবকাশ নেই। উঠুন, দাঁড়ান, চলুন। সামনে অতি উজ্জ্বল সময়।

মকর রাশি: (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)
মকরের এখন সুদিন। সবদিক থেকেই আপনি অনেক ভালো থাকবেন। মনের পরম আনন্দটাকে ধরে রাখুন।

কুম্ভ রাশি: (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
আজকাল দিনে আট ঘণ্টা ঘুমানোর ওপর খুব জোর দেওয়া হচ্ছে। এটা নাকি সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের জন্য প্রয়োজন। কিন্তু আমরা এমন সব সফল মানুষের কথা জানি, যাঁরা ঘুমাতেন খুব কম—যেমন ধরুন, রবীন্দ্রনাথ ঠাকুর। যিনি ঘুমাতেন মাত্র তিন ঘণ্টা। নেপোলিয়ন চার ঘণ্টা। এমন আরও অনেকেই আছেন। আমার মনে হয় ঘুমটা একেকজনের ক্ষেত্রে একেক রকম। তবু প্রিয় কুম্ভ, আপনি কুম্ভকর্ণের মতোই ঘুম দেবেন। সপ্তাহ ভালো কাটবে।

মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
ওই তাকিয়ে দেখুন দিগন্তে নতুন সূর্য। এখন আর গোমড়া মুখে বসে থাকার সময় নেই। হাসিমুখ নিয়ে আয়নার সামনে দাঁড়ান। ঝলমল করে উঠুক আপনার সপ্তাহ।

 
Electronic Paper