ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজ ১৪ সেপ্টেম্বর : রাশিফল

ডেস্ক রিপোর্ট
🕐 ৯:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২

আজ ১৪ সেপ্টেম্বর : রাশিফল

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বতলে দেয়। চলুন রাশিচক্র অনুযায়ী আজের দিনটি আপনার কেমন যাবে?

মেষ (২১ মার্চ - ২০ এপ্রিল):আজ একটু সাবধানে থাকুন, সুনাম নষ্ট হওয়ার যোগ। আজ কারও কাছ থেকে কষ্ট পেতে পারেন। ভাল কাজের পরিবর্তে উপহাস জুটবে।

কর্মস্থলে ঝামেলা কেটে যাবে। বন্ধুর কাছ থেকে কিছু অর্থসাহায্য পেতে পারেন। বাড়িতে অতিথি সমাগমে আনন্দ লাভ। কোনও বিশেষ ব্যক্তির জন্য কাজের ক্ষতি হতে পারে। হঠাৎ বিষয়-সম্পত্তির প্রাপ্তিযোগ। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি ঘটতে পারে। কর্মচারীর জন্য ব্যবসা বাড়ানোর সুযোগ আসতে পারে।

বৃষ (২১ এপ্রিল - ২১ মে):দিনটি ভাল-মন্দে কাটবে। প্রেমের বাধা কেটে গিয়ে সুখের খবর পাবেন। হঠাৎ কোনও দ্রব্যপ্রাপ্তির যোগ আছে।

বিদেশ ভ্রমণের সুযোগ পাওয়ায় আনন্দ। ভুল সিদ্ধান্ত আপনার ক্ষতি করতে পারে। সংসারে প্রচুর ব্যয় হতে পারে। অকারণে কোনও আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা-মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভাবনা। স্নায়বিক অসুখে ভোগান্তির যোগ রয়েছে। কর্মস্থানে আজ আপনাকে কারও কথা শুনে চলতে হবে। আজ আত্মীয়ের কাছ থেকে আপনি ভাল সাহায্য পাবেন।

মিথুন (২২ মে - ২১ জুন):ভ্রাতৃবিবাদ বাড়তে পারে। সকলের সঙ্গে কথা খুব বুঝে বলবেন। সন্তানদের নিয়ে সংসারে কলহ সৃষ্টি হতে পারে। আইনি সমস্যায় পড়তে পারেন।

নিজের প্রতিভা বিকাশের বিশেষ দিন। কোনও ভয় আপনার বুদ্ধি নষ্ট করতে পারে। আবেগের বশে কাজ করলে তা ভাল হবে না। আমাশয় জাতীয় রোগে কষ্ট পেতে পারেন। সন্তানের ভাল কাজের জন্য গর্ব বোধ। ব্যবসায় সমস্যার পরিমাণ কমতে পারে। বন্ধুদের দিক থেকে খারাপ কিছু ঘটতে পারে। পিতার জন্য চিন্তা বাড়তে পারে।

কর্কট (২২ জুন – ২২ জুলাই):প্রেমের ব্যাপারে চিন্তার খবর আসতে পারে। ধর্ম বিষয়ক আলোচনায় সুনাম পাবেন। মাত্রাছাড়া আবেগ আজ আপনার ক্ষতি ডেকে আনতে পারে।

কর্মক্ষেত্রে জটিলতা কেটে যাবে। প্রিয় বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। বন্ধুর কারণে কোথাও সম্মানিত হতে পারেন। ব্যবসায় মনোবল থাকলে বাধা কাটবে। কাউকে পরামর্শ না দেওয়াই ভাল হবে। কাউকে কটু কথা বলার জন্য অনুতাপ হতে পারে। লিভারের সমস্যা বাড়তে পারে। ব্যবসায় উন্নতির সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা।

সিংহ (২৩ জুলাই - ২৩ আগস্ট):সকাল থেকে অর্শ নিয়ে কষ্ট পেতে পারেন। জলপথে ভ্রমণ না করাই ভাল হবে। চাকরির ব্যাপারে মনে প্রচুর ক্লেশ বা অশান্তি থাকবে।

ভ্রাতৃস্থানীয় কারও সঙ্গে বিবাদ হতে পারে। সংসারে সুখ ফিরবে, কিন্তু পরিশ্রম সত্ত্বেও সংসারে অর্থাভাব থাকবে। যানবাহন চালনা খুব সাবধানে করতে হবে, বিপদের আশঙ্কা। প্রেমের ক্ষেত্রে দিনটি শুভ। পরিবারের গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান। পড়াশোনার জন্য সুনাম পেতে পারেন। প্রতিবেশীর সঙ্গে বিবাদে না যাওয়াই ভাল হবে। সন্তানের জন্য বাড়তি খরচ হতে পারে। ব্যবসায় অর্থ নষ্ট হতে পারে।

কন্যা (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর):সকালের দিকে মনে অবসাদ আসতে পারে। আজ কর্মক্ষেত্রে আপনি খুব ভাল ফল পাবেন না। নতুন কিছু করার চেষ্টা করতে পারেন।

অপরের জন্য কাজ করে আনন্দ লাভ। রাগ বা জেদ বৃদ্ধি পাওয়ায় রক্তচাপের সমস্যা। অপ্রিয় সত্য কথা বলার জন্য আত্মীয় মহলে নিন্দা হতে পারে। আগুন থেকে বিপদের আশঙ্কা। তর্কে জয়লাভ করায় আনন্দ। আর্থিক চাপ বাড়তে পারে। সংসারের জন্য অনেক করেও বদনাম। মাথার যন্ত্রণা বাড়তে পারে। স্ত্রীর সঙ্গে তর্ক বাধতে পারে।

তুলা (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর):আর্থিক ক্ষতি দেখতে পেলেও কিছু করতে পারবেন না। অগ্রপশ্চাৎ ভেবে শেয়ার বাজারে এগোন। অতিরিক্ত পরিশ্রমে শারীরিক দুর্বলতা।

মাত্রাছাড়া আবেগ আপনার ক্ষতি ডেকে আনতে পারে। ঋণ ফেরত পাবেন, কিন্তু তার জন্য বেগ পেতে হবে। রাজনীতিবিদদের জন্য খুব অনুকূল সময়। কর্মচারীর জন্য ব্যবসায় লাভ হতে পারে। ভ্রমণের পক্ষে দিনটি শুভ নয়। মা-বাবার সঙ্গে বিরোধ বাধতে পারে, মাথা ঠান্ডা রাখতে হবে। রক্তপাত থেকে সাবধান। ব্যবসায় বাড়তি লাভ হতে পারে। প্রিয়জনের কাছ থেকে আঘাত পেতে পারেন। বন্ধুদের সঙ্গে অর্থ ব্যয়। বাড়তি কথায় অশান্তি হতে পারে।

বৃশ্চিক (২৪ অক্টোবর – ২২ নভেম্বর):পড়াশোনার ভাল সুযোগ পাবেন। ব্যবসায় চাপ বৃদ্ধির জন্য সংসারে অবহেলা বা অশান্তি। নিম্নতন স্তরের বিদ্যার্থীদের ক্ষেত্রে দিনটি খুব শুভ।

মায়ের বা বাবার শরীর নিয়ে বিশেষ চিন্তা থাকবে। কোনও বিশেষ কারণে মনে ভীষণ ভয় কাজ করবে। অর্থভাগ্য ভাল হলেও পরিশ্রম করতে হবে প্রচুর। প্রেমে সাফল্য থাকবে। কুটিরশিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিদের অগ্রগতি। গুরুত্বপূর্ণ কোনও কাজ নিয়ে ব্যস্ত হতে হবে। যাঁরা গান-বাজনা নিয়ে কাজ করেন, তাঁদের জন্য ভাল সময়। রক্তচাপ বাড়তে পারে। পুজোর ব্যাপারে অনেক খরচ হতে পারে।

ধনু (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর):আজ আপনার ব্যবহার একটু খারাপ হতে পারে। ব্যবসায় চাপ বৃদ্ধির জন্য দুশ্চিন্তা। জীবনের কোনও মূল্যবান সিদ্ধান্ত আজ নিতে হতে পারে।

সংসারে সুখশান্তি বজায় থাকবে। সন্তানদের জন্য কিছু করার চিন্তা থাকবে। ব্যবসায় বা কর্মক্ষেত্রে মাথা ঠান্ডা রাখুন এবং খুব বুঝে কথা বলুন। আজ সারা দিন হিসেব করে চললেও ব্যবসায় খরচ বাড়বে। কর্মস্থানে নিজেকে খুব একা মনে হতে পারে। পরিবারে কারও কাছ থেকে কিছু উপহার পেতে পারেন। আপনার থেকে ছোট কারও সঙ্গে তর্ক বাধতে পারে। মনের মতো মানুষের দেখা পাবেন।

মকর (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি):বন্ধুদের ব্যাপারে একটু সাবধান থাকা দরকার। সতর্ক না থাকলে কর্মক্ষেত্রে সম্মানহানির যোগ রয়েছে। কোনও সহৃদয় ব্যক্তি আপনার উপকার করতে পারেন।

চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে। সারা দিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে কলহ বাধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় দুঃখবোধ। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি পেতে পারে। মা-বাবার সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। আজ দুরূহ কোনও কাজ অত্যন্ত সরল ভাবে করতে সক্ষম হবেন। কথা কম বলতে পারলে সংসারে শান্তি বজায় থাকবে। সন্তানের চঞ্চলতা বৃদ্ধি। আয়ের একাধিক পথ দেখা যাচ্ছে।

কম্ভু (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি):সকাল থেকে শরীরে একটু কষ্ট থাকবে। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা একটু বন্ধ রাখুন। পরিশ্রম করেও তার ফলস্বরূপ লাভ ভাল হবে না।

বাচ্চার দুরন্তপনায় অস্থির হতে হবে। কোনও বিষয়ে আলোচনা ঘিরে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাধতে পারে। ব্যবসায় অগ্রগতি লক্ষ করা যাচ্ছে। উচ্চশিক্ষার ক্ষেত্র বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবস্থার অবনতি। পেটের সমস্যার জন্য চিকিৎসার খরচ অনেক বাড়তে পারে। সারা দিন ব্যবসায়িক উদ্বেগ খুব বেশি থাকবে এবং তাতে সফল হবেন। নিজের অভিজ্ঞতা বেশি না দেখানোই মঙ্গলজনক।

মীন (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ):চিকিৎসার ব্যাপারে একটু সাবধান থাকুন, ভুল হতে পারে। চাকরির পদোন্নতিতে বিদেশযাত্রার যোগ দেখা যাচ্ছে। বন্ধুর কাছ থেকে কিছু উপহার পাতে পারেন।

শরীরে কোথাও চোট লাগার আশঙ্কা। ব্যবসায়ীরা কর্মচারীকে চোখে চোখে রাখুন। যাঁরা বিবাহের কথা ভাবছেন, তাঁদের জন্য খুব শুভ সময় আসছে। পদার্থবিদ্যার শিক্ষার্থীরা সাফল্য পাবেন। চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন। আজ আপনাকে কোনও দুর্ঘটনার সাক্ষ্য দিতে হতে পারে। প্রভাবশালী কারও কাছ থেকে উপকার পেতে পারেন। অতিরিক্ত ক্রোধ মর্যাদহানির কারণ হতে পারে। ভ্রাতৃবিরোধের সম্ভাবনা।

 
Electronic Paper