ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তোমাদের পত্রিকা

ইকরিমিকরি

তমাল রায়
🕐 ১২:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

‘ইকরিমিকরি’-এর বৈশাখ-১৪২৬ সংখ্যায় ঠাঁই পেয়েছে শিশুদের জন্য বিভিন্ন ধরনের লেখা। তার মধ্যে নিজের ছেলেবেলার নদী নিয়ে লিখেছেন আব্দুল্লাহ আবু সায়ীদ, বৈশাখের স্মৃতি নিয়ে লিখেছেন চিত্রশিল্পী রফিকুন নবী এবং শাহাবুদ্দিন আহমেদ।

৯৬ পৃষ্ঠার এ ম্যাগাজিনে ইমদাদুল হক মিলন, ইমতিয়ার শামীম, তরিকুল ইসলাম, মনি হায়দার, মাশুদুল হক এবং মানব-এর লেখা ছয়টি শিশুতোষ গল্প ছাপা হয়েছে।

সুকুমার বড়ুয়া, মাহমুদউল্লাহ, ধ্রুব এষ, আনজির লিটন, ব্রত রায়, চন্দন চৌধুরী এবং কাজী তাহমিনার মতো ছড়াকারদের ছড়া ‘ইকরিমিকরি’-কে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। শিশু-কিশোরদের কাছে কার্টুনিস্ট হিসেবে দেশের সবচেয়ে পরিচিত মুখ আহসান হাবীব লিখেছেন কমিক্স। আর পাশাপাশি আরেক দেশের বিখ্যাত কার্টুনিস্ট মেহেদী হকের কমিক্সও রয়েছে ‘ইকরিমিকরি’-এর প্রথম সংখ্যায়।

ফিচার বিভাগে লিখেছেন তুষার আব্দুল্লাহ, সালেক খোকন, মোমিন রহমান, নয়ন রহমান এবং সাজ্জাদুল ইসলাম নাবিলের খ্যাতনামারা। ম্যাগাজিনটির দাম রাখা হয়েছে ১০০ টাকা। ‘ইকরিমিকরি’ পেতে হলে যোগাযোগ করতে হবে ০১৮১৭৫৪৮১৯১, ০১৭২৭৬৫৬৫৪৯, ০১৬১৭০৭২৩৭৩ নম্বরে। ইকরিমিকরি সম্পর্কে বিস্তারিত জানতে হলে কেউ এর ওয়েবসাইট www.ikrimikriworld.com এবং ফেসবুক পেজ www.facebook.com/ ikrimikriworld থেকেও ঘুরে আসতে পারো।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper