ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তোমাদের জন্য শিশুচত্বর

সাব্বির নোমান
🕐 ১০:৫৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ০৯, ২০১৯

চলছে অমর একুশে বইমেলা। তোমরা এত দিনে নিশ্চয়ই মেলাতে গিয়েছো বাবা- মায়ের সঙ্গে। কেউ কেউ কিনেছো তোমাদের প্রিয় সব বই। আর যারা যাওনি, তারা? তোমরাও দেরি না করে ছুটির দিনে চলে যাও বইমেলায়।

বইমেলায় গেলে শিশুচত্বরে যেতে ভুলো না কিন্তু। কারণ তোমাদের প্রিয় সব বই সেখানেই। আছে তোমাদের খেলার সামগ্রী, আরও কত রং-বেরঙের জিনিসপত্র।

শিশুচত্বরে গেলে মনে হবে, সে দুনিয়ার রাজা তুমি! গল্পের বই, ছড়ার বই, কার্টুন বই, কমিকস, হরর, রূপকথা, বর্ণমালা কি নেই সেখানে!
সোহরাওয়ার্দী উদ্যানেই দেখতে পাবে শিশুচত্বর। বইমেলায় প্রতিবছরের মতো এবারও তোমাদের জন্য রাখা হয়েছে বিশেষ একটি সময়।

শনিবার বেলা ১১টা থেকে শুরু হয়ে ‘শিশুপ্রহর’ চলে দুপুর ১টা পর্যন্ত। তাই আর দেরি না করে শিশুপ্রহরে ঘুরে আসো বইমেলার শিশুচত্বরে।

চত্বরে ঢুকলেই চোখে পড়বে সুন্দর করে সাজানো একটি মঞ্চ। সেখানে তোমাদের জন্য নানা রকমের আয়োজন থাকে। আর কারও ভাগ্য যদি ভালো থাকে, তাহলে সিসিমপুরের ইকরি, মিকরি, হালুম সবাইকে পেয়ে যেত পারো!

তারপর আরেকটু সামনে এলে দেখবে, তোমাদের খেলনার কত কিছু! ইচ্ছে হলে উঠে যেত পারো হাঁসের পিঠে, ঘোড়ার পিঠে, আহা কি আনন্দ। এরপর ঘুরে দেখো কতশত কত রকমের বই! পছন্দমতো কিনে দিতে বলবা তোমার বাবা-মাকে।

আরও কি আছে জানো? নানা রকমের বাংলা বর্ণমালা, প্রজাপতি, বাঘমামা, সিংহমামা, ইংরেজি বই আরও কত কি! তাই আর দেরি না করে আজই ঘুরে এসো মেলা থেকে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ


Warning: Invalid argument supplied for foreach() in /home/www/kholakagojbd.com/post/details-page.php on line 228
Electronic Paper