ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

একজনের জন্য খুলল পার্ক

ডেস্ক রিপোর্ট
🕐 ১২:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১

একজনের জন্য খুলল পার্ক

চলতি বছরের মার্চে বিশ্ব ঐহিত্য পেরুর মাচু পিচু ইনকা ধ্বংসাবশেষ দেখতে ভ্রমণে বেড়িয়েছিলেন জেসে কাতায়ামা নামের এক পর্যটক। দুই দিন পরই ফিরে যাবেন বলে পরিকল্পনা করেন। কিন্তু করোনা মহামারীর কারণে এই স্থানটি পর্যটকদের জন্য বন্ধ করে দেওয়া হয়। ফলে মাচু পিচুর নিকটবর্তী আগুয়াস কেলিয়েন্টেস শহরে আটকে পড়েন তিনি।

দীর্ঘ সাত মাস ধরে এই স্থান দেখার জন্য অপেক্ষা করছিলেন এই জাপানি পর্যটক। পরে তার অনুরোধে মাচু পিচুর ইনকা ধ্বংসাবশেষ দেখার সুযোগ করে দিয়েছে পেরু। বিবিসি এই তথ্য জানিয়েছে। গত বছরের ১২ অক্টোবর এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পেরুর সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আলেজান্দ্রো নেয়রা জানিয়েছেন, বিশেষ অনুরোধের ভিত্তিতে জেসে কাতায়ামাকে এই সুযোগ দেওয়া হয়েছে।

আলেজান্দ্রো নেয়রা বলেন, কাতায়ামা মাচু পিচুতে প্রবেশের স্বপ্ন নিয়ে এসেছিলেন। পার্কের প্রধান তাকে সেখানে প্রবেশের অনুমিত দিয়েছেন, যেন তিনি দেশে ফেরার আগে এটি দেখতে পান। মাচু পিচুতে প্রবেশের পর একটি ভিডিও পোস্ট করেছেন কাতায়ামা। তিনি বলেন, এই ভ্রমণ অসাধারণ ছিল, ধন্যবাদ। পেরুর দর্শনীয় স্থানগুলোর একটি মাচু পিচু। আগামী মাস থেকে সব পর্যটকের জন্য স্থানটি খুলে দেওয়ার পরিকল্পনা চলছে। তবে এখনো নির্দিষ্ট কোনো তারিখ জানা যায়নি।

 

 

 
Electronic Paper